বান্দরবানে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Bandarban,Pic Bir
ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধুর ৩৯ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শনিবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ ইদ্রীসের সভাপতিত্বে বিশেষ ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য,ইসলামীক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (প্রকাশনা বিভাগ) মোঃ মহিউদ্দিন,শায়খুল হাদীস বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মৌলানা মনিরুজ্জমান রাব্বানী। প্রধান আলোচক ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য কাজি মোঃ মজিবর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ফাউন্ডেশনের সহকারী পরিচালক গোলামুর রহমান আনছারী। মিলাদ,দোয়া ও মনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার আবু তালেব মঈনী।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং তার পরিবার বর্গকে যারা নৃশংস ভাবে হত্যা করে বাঙ্গালী জাতীর কপালে কালিমা লেপন করেছে সে সব হত্যাকারী এবং তাদের পরিবার বর্গকে বাঙ্গালী জাতী যুগের পর যুগ তাদেরকে ঘৃনা করে যাবে।

তিনি অারও বলেন বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালী জাতীর দিক নির্দেশক। বঙ্গবন্ধু না হলে কখনো পাকিস্তানি হায়নাদের থেকে মুক্ত হতো না,একমাত্র বঙ্গবন্ধুর আহবানে এ দেশের কৃষক জনতা মুক্তি সংগ্রামে যোগ দিয়ে যুদ্ধের মাধ্যমে মিত্র বাহিনীর সহায়তায় ৯৩ হাজার হানাদার বাহিনীকে আত্নসর্ম্পন করতে বাধ্য করা হয় এবং এ দেশের লাল রক্তে রঞ্জিত জাতীয় পতাকা উদিত করতে সক্ষম হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly