বাঘাইছড়িতে প্রতিপক্ষরা সুশীল বিকাশ চাকমাকে গুলি করে হত্যা দাবি সন্তু লারমা গ্রুপের জেএসএসের

বাঘাইছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Gunfight Photohillbd24.com

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার রাবার বাগান এলাকায় প্রতিপক্ষের গুলিতে আজ রোববার সকালে সন্তু লারমা গ্রুপের  পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির(জেএসএস) সুশীল বিকাশ চাকমা(৩৭) নামের এক সমর্থক নিহত হয়েছে বলে দাবী। এতে সংগঠনটির পক্ষ থেকে প্রতিপক্ষ এমএন লারমা গ্রুপকে দায়ী করা হয়েছে। তবে এমএন লারমা গ্রুপের  জেএসএসের পক্ষ থেকে ঘটনার সাথে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

সন্তু লারমা গ্রুপের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার বিভাগের সম্পাদক সজীব চাকমা দাবি করে জানান, রোববার সকাল সোয়া ৭টার দিকে জেএসএস সমর্থক সুশীল বিকাশ চাকমা বাঘাইছড়ি উপজেলার বাঘাইছড়ি ইউনিয়নের রাবার বাগান এলাকার রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলেন। এসময় পূর্বে থেকে ওৎ পেতে থাকা এমএন লারমা গ্রুপের সদস্যরা  সুশীল বিকাশ চাকমাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে সুশীল মারা যান। তিনি এ হত্যকান্ডের জন্য এমএন লারমা  গ্রুপকে দায়ী করেছেন।

তবে এমএন লারমা গ্রুপের  কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা জড়িত থাকার কথা অস্বীকার করে দাবী করেছেন সন্তুর লারমা  গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এখন নিজেরাই এ ঘটনা ঘটিয়ে অন্য সংগঠনের উপর দোষ চাপাচ্ছে।

এদিকে, ঘটনার খবর পেয়ে পুলিশ ও বিজিবির সদস্যরা রাবার বাগান এলাকায় পরিদর্শনে যায়। তবে ঘটনাস্থলে হতাহতের কোন আলামত পায়নি। ধারনা করা হচ্ছে হত্যার পর লাশ গুম করা হয়েছে। এছাড়া স্থানীয় লোকজন প্রাণের ভয়ে কেউই মূখ খুলতে চাইছেন না। অপর একটি সূত্র জানিয়েছে এ ঘটনায় দুজন আহত হয়েছেন। তবে তাদের নাম জানা যায়নি।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক জানান, রাবার বাগান এলাকায় গোলাগুলির খবরা-খবর পাওয়ার পর তিনি নিজেই পুলিশ ফোর্স ও বিজিবি সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেখানে কোন প্রকার হতাহতের আলামত পাওয়া যায়নি। স্থানীয় লোকজনদের কাছে এ ঘটনায় জিজ্ঞাসা করা হলেও তারা প্রাণের ভয়ে কেউই মুখ চাইছেন না।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly