বাঘাইছড়িতে নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগে ৩ চেয়ারম্যান ও ৫ভাইস-চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

বাঘাইছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Upzill election Logu-1hillbd24.com Rangamati Disthillbd24.com

আগামী ১৫ মার্চ তৃতীয় দফায় অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বাঘাইছড়ি উপজেলায় তিন চেয়ারম্যান ও ৫ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি নির্বাচনী আচরন বিধি লংঘনের দায়ে ১০ হাজার টাকা করে ৮০হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবান দুপরে বাঘাইছড়ি উপজেলায় জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ রফিকুল করিম উপজেলা পরিষদ (নির্বাচনী আচরন)বিধিমালা  ২০১৩, ৮(৭)ধারায় এই জরিমানা করেন।

 সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন সরকারী অফিস ভবনের দেওয়ালে প্রার্থীদের নির্বাচনী পোস্টারিং করা হয়। প্রার্থীদের নির্বাচনী বিধিমালায় দেয়ালে প্রার্থীতা পোস্টার টাঙানো বিধিনিষেধ ছিল। কিন্তু প্রার্র্থীরা এসব বিধি লংঘন করে বিভ্ন্নি সরকারী ভবনের দেয়ালে পোস্টারিং করে। মঙ্গলবার জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ রফিকুল করিম উপজেলায় নির্বাচনী এলাকা পরিদর্শন করার সময় বিধিলংঘন করে পোস্টিং চোখে পড়লে তিনি নির্বাচন আচরণবিধি লংঘনকারী প্রার্থীদের জরিমানা করেন।

আচরন বিধি লংঘনকারী ও জরিমানা প্রদানকারীরা  হলেন, চেয়ারম্যান পদপ্রার্থী ঘোড়া প্রতীকের সুদর্শন চাকমা, দোয়াত কলম প্রতীকের বড়ঋশী চাকমা ও আনারস প্রতীকের বিশ্বজিৎ চাকমা।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন,তালা প্রতীকের দীপ্তিমান চাকমা,বই প্রতীকের চিত্র বিকাশ চাকমা, টিউবওয়েল প্রতীকের মোঃ আবুল কাইয়ুম, চশমা প্রতীকের প্রদীপ কুমার চাকমা ও টিয়া পাখি প্রতীকের জ্ঞানেন্দু বিকাশ চাকমা । ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী দীপ্তিমান চাকমা ও মোঃ আবুল কাইয়ুমকে ১০হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা পরিশোধ করেছেন। অবশিষ্টদের টাকা শীঘ্রই আদায় হবে বলে জানা গেছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকতা সুমন চেীধূরী এর সত্যতা স্বীকার করেছেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly