বর্তমান সরকারের মেয়াদেই পার্বত্য চুক্তি অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে— ওবায়দুল কাদের

খাগড়াছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

12

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সম্পাদিত পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ের মানুষের কাছে শেখ হাসিনার সরকার জনগনের কাছে যে অঙ্গিকার ব্যক্ত করেছিলেন তা এ সরকারের মেয়াদে অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে। সরকার এ পার্বত্য চুক্তি বাস্তবায়নে কোন প্রকার অবহেলা দেখাবে না।

বৃহস্পতিবার খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের ৩টি সেতু উদ্ধোধকালে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের এ সব কথা বলেন।

সেতু উদ্ধোধনকালে এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদীয় আসনের নির্বাচিত সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথো অং মারমা, জেলা প্রশাসক মো: মাসুদ করিম, পুলিশ সুপার শেখ   মো:  মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের বাইল্লাছড়ি, সাপমারা তৈমাতাই এলাকার ২৫ কোটি ৩৫ লাখ টাকার নির্মিত তিনটি সেতু উদ্ধোধন করেন। এছাড়া খাগড়াছড়ি-ফটিকছড়ি সড়কের ১শ২১কোটি টাকার ব্যয়ে ১৬টি সেতুর নিমানের কাজ চলছে। এর মধ্যে ৯টিতে সড়ক ও জনপথ বিভাগ এবং ৭টিতে জাপান ইন্টারন্যাশনাল অপারেশন এজেন্সী(জাইকা) এসব প্রকল্পের কাজ বাস্তবায়ন করছে।

খাগড়াছড়িতে সড়ক যোগাযোগ ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন এসেছে বলে উল্লেখ করে মন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে পার্বত্য চট্টগ্রামকে একটি অর্থনৈতিক জোন হিসেবে গড়ে তোলা হবে। এ জন্য ১শ ৯০ কোটির ব্যয়ে আরও ৫৬টি সেতু নির্মান প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। রাঙামাটির সাজেক এলাকায় স্থল বন্দর নির্মানের জন্য ভারত সরকারের সাথে আলাপ-আলোচনা চলছে বলেও জানান তিনি।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly