বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটিতে শিল্পকলা একাডেমীর ৪১ বছর পূর্তী উদযাপন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture3

রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর ৪১ বছর পূর্তী উদযাপন উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা মিলনায়তনে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেম্রী সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রাঙামাটি পাবলিক প্রসিকিউটর এ্যাড:রফিক ও সাংস্কৃতিক ব্যাক্তিরা।

আলোচনা শুরুর আগে ৪১ বছর পূর্তি উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথি।  আলোচনা সভাশেষে শিশু কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু কিশোরা উপজাতীয় নৃত্য ও গান পরিবেশিত হয়। পরে বাংলাদেশ টেলিভিশনের হীরক জয়ন্তী উপলক্ষে আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে রাঙামাটি থেকে বিজয়ী শিশুদের মাঝে ক্রেষ্ট বিতরণ করেন অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, শিল্প কলার মাধ্যমে এ জেলার বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবন-জীবিকা, সুখ-দুঃখ ও সংকৃতিকে বিকশিত করতে হবে। যে জাতি যতবেশী নিজের সংস্কৃতিকে দেশ বিদেশে বিকশিত করতে পারবে সে জাতি ততবেশী পরিচিতি লাভ করা সম্ভব। তাই প্রতিটি অনুষ্ঠান ও প্রতিযোগিতায় নিজ নিজ জাতির সংস্কৃতিকে নাচ গান, কবিতা ও অভিনয়ের মাধ্যমে তুলে ধরতে হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly