বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বান্দরবানে মাস ব্যাপী পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগ উদ্বোধন

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Bandarban pic League

বৃহস্পতিবার থেকে পার্বত্য বান্দরবানে মাস ব্যাপী পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগ শুরু হয়েছে। এ উপলক্ষে বান্দরবান শহরে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা।

বৃহস্পতিবার বিকালে বান্দরবান ষ্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় মাসব্যাপী ফুটবল লীগের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।  এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী পিএসসি,জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য।

উদ্বোধনী অনুষ্ঠানে  লামার কোয়ান্টামের ছোট ছোট শিক্ষার্থীরা মনোজ্ঞ শরীর চর্চা এবং নাচ এবং গান পরিবেশষ্করা হয়। উদ্বোধনী খেলায় বান্দরবান মধ্যম পাড়া একাদশ বনাম  রোয়াংছড়ি উপজেলা ক্রীড়া সংস্থার মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। খেলার ২মিনিটের মাথায় মধ্যম পাড়া একাদশের খেলোয়াড় অং থোয়াইচিং রোয়াংছড়ি উপজেলা ক্রীড়া সংস্থাকে ১ম গোলটি করেন। একই খেলোয়াড় মাত্র ৩ মিনিটের মাথায় আরও একটি গোল করেন। পাড়া একাদশ রোয়াংছড়ি উপজেলা ক্রীড়া সংস্থাকে ৭-০ গোলে পরাজিত করেন। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ প্রদান করেন ইম্মানুয়েল মেডিকেল সেন্টার বান্দরবান। অনুষ্ঠিতব্য লীগ পদ্ধতিতে এ খেলায় কেওক্রাডং ও তাজিংডং নামে দুটি দলসহ মোট ১০টি দল অংশ গ্রহন করেছে।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য একটি বনার্ঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সুসজ্জিত বিশাল হাতি নিয়ে শোভাযাত্রা বের করা হলে সবার দৃষ্টি ছিল হাতির দিকে। এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন বান্দরবান জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম। এসময় পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু জাফর, অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঈসরাত জামান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হুসাইন মোহাম্মদ আল মুজাহিদ ও পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মুজিবুর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের পড়–য়া শিক্ষার্থী  ও স্থানীয় গন্যমান্য বক্তিরা উপস্থিত ছিলেন। বর্নাঢ্য শোভাযাত্রায়

খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুরএমপি বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলার ক্রীড়াঙ্গনকে শক্তিশালী করতে যা যা প্রয়োজন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় অগ্রাধিকার ভিত্তিতে সবকিছু করবে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষনা করেছেন দেশের প্রতিটি উপজেলায় একটি করে খেলার মাঠ  নির্মাণ করা হবে। খেলার প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিকতা আছে বলেই তিনি এই ঘোষনা দিয়েছেন।

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের যে কোন খেলোয়াড় যে কোন বিষয়ে জাতীয়ভাবে সুনাম অর্জন করলে তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় থেকে ত ১ লক্ষ টাকা করে অনুদান প্রদান করা হবে ঘোষনা দেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly