বরকল উপজেলা পরিষদের রেষ্ট হাউসের নির্মাণ কাজ এক বছরেও সমাপ্ত হয়নি!

পুলিন চাকমা, বরকল, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

rest house pic-02

রাঙামাটি জেলা পরিষদের অর্থায়নে নির্মিত বরকল উপজেলা পরিষদের দ্বি-তলা বিশিষ্ট রেষ্ট হাউস ভবনটির নির্মাণ কাজ গত এক বছরেও শেষ হয়নি। অর্থ বরাদ্দ না থাকায় ভবনটির নির্মাণ কাজ অসমাপ্ত রয়েছে বলে জেলা পরিষদ সুত্রে জানা গেছে।

জানাযায়-,বরকল উপজেলা পরিষদের দ্বি-তলা বিশিষ্ট রেষ্ট হাউস ভবনটি  নির্মাণের জন্য গত ২০১১- ২০১২ অর্থ বছরে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ৫০ লক্ষ টাকা বরাদ্দ দেয়। ওই টাকায় কোনমতে ভবনটির পিলার ও ছাদ পর্যন্ত করা হলেও বাকী কাজ অসমাপ্ত রয়েছে। অর্থ বরাদ্দ না থাকায় গত একবছর ধরে ভবনটির নির্মাণ কাজ বন্ধ থাকায় ভবনটির রড ইট সহ অন্যান্য মালামাল গুলো নষ্ট হচ্ছে। ভবনটি নির্মাণের জন্য চলতি অর্থ বছরে আরও ৩০ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন জেলা পরিষদের সহকারী নির্বাহী প্রকৌশলী রতœজ্যোতি চাকমা। ওই টাকায় অতিদ্রুত অসমাপ্ত নির্মাণ কাজ শুরু করা হবে।

 এ দ্বি-তলা বিশিষ্ট ভবনটি নির্মানের ব্যয় ধরা হয়েছিল এক কোটি টাকা। দুদফায় বরাদ্দ দেয়া হয়েছে ৮০ লক্ষ টাকা। আরও ২০ লক্ষ টাকা এখনো বরাদ্দ হয়নি। দ্বিতীয় দফায়ও নির্মাণ কাজ শেষ হবে কিনা তা রীতিমত সংশয় প্রকাশ করছেন সহকারী নির্বাহী প্রকৌশলী রতœজ্যোতি চাকমা।

 উপজেলা পরিষদ চেয়ারম্যান মনি চাকমা রেষ্টহাউজ ভবনটির নির্মাণ কাজ ও অর্থ বরাদ্দের ব্যাপারে তিনি কিছুই জানেননা বলে জানান। তবে নির্মাণ কাজ অসমাপ্ত না রেখে যতো দ্রুত সম্ভব শুরু করা দরকার বলে তিনি মনে করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly