বরকল উপজেলায় নারী উন্নয়ন ফোরাম গঠিত

পুলিন চাকমা, বরকল, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture5
নারী ও শিশুর উন্নয়ন ও কল্যাণের লক্ষে রাঙামাটির বরকল উপজেলায় বুধবার নারী উন্নয়ন ফোরাম গঠনকল্পে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে মনি চাকমাকে সভাপতি শকুন্তলা চাকমাকে সহসভাপতি রাখী চাকমাকে সম্পাদক ও রমিতা চাকমাকে কোষাধ্যক্ষ করে ৯ সদস্য বিশিষ্ট বরকল উপজেলা নারী উন্নয়ন ফোরাম গঠন করা হয়েছে।

উপজেলা কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত উপজেলা গর্ভন্যান্স প্রজেক্টের সহযোগিতায় ও উপজেলা পরিষদের উদ্যোগে নারী উন্নয়ন ফোরাম গঠন বিষয়ক এক কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা। এতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন জেলা নিবার্হী মেজিষ্ট্রেট মোঃ কুদরত-ই খুদা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সুলতান আহম্মদ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুমন দেব সহ সুবলং বরকল আইমাছড়া ভূষণছড়া ও বড় হরিণা ৫ ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যরা উপস্থিত ছিলেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা গর্ভন্যান্স প্রজেক্টের ডিভিশনাল ফ্যাসিলেটেটর মুহাম্মদ আনোয়ার পাশা। কর্মশালায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা ও নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক রাখী চাকমা বক্তব্য রাখেন।

কর্মশালা শেষে উপজেলা নারী উন্নয়ন ফোরামের কার্যকরী কমিটিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনি চাকমাকে সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমাকে সহসভাপতি সুবলং ইউপি সদস্য রাখী চাকমাকে সম্পাদক বরকল ইউপি সদস্য রমিতা চাকমাকে কোষাধ্যক্ষ ও ৫ইউনিয়নের ৫জন সংরক্ষিত মহিলা সদস্যকে ফোরামের সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট নারী উন্নয়ন ফোরামের কার্যকরী কমিটি গঠন কর হয়। এ কমিটি উপজেলার নারী ও শিশুর উন্নয়নের লক্ষে কাজ করে যাবে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly