বরকলে সাপের কামড়ে ১জন শিশুর মৃত্যু অপর ১ জন আহত

 

পুলিন চাকমা, বরকল,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম
গত ১৯ অক্টোবর রাঙামাটির বরকল উপজেলার আইমাছড়া ইউনিয়নের ডানের আইমাছড়া গ্রামে বিষাক্ত সাপের কামড়ে দীপেশ চাকমা (১০) নামের এক শিশুর মৃত্যু ও অপর একজন আহত হয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, গত ১৯ অক্টোবর বিকালে উপজেলার আইমাছড়া ইউনিয়নের ডানের আইমাছড়া গ্রামে বাড়ির পাশে মাঠে খেলা করছিল দীপেশ চাকমা ও বান্দর ময় চাকমা। এ সময় দুই শিশুকে একটি বিষাক্ত সাপ কামড় দিলে আহত হয়। এতে ঘটনার খবর পেয়ে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে এর মধ্যে দীপেশকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর আহত বান্দরময় চাকমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে রেফার করা হয়। কিন্তু টাকার অভাবে রাঙামাটির হাসপাতালে না বাড়িতে বৈদ্য চিকিৎসা দিয়ে চিকিৎসা করা হচ্ছে বলে জানান বান্দরময় চাকমার বাবা অশ্বথমা চাকমা।
এদিকে একমাত্র পুত্র দীপেশ চাকমাকে অকালে হারিয়ে বাবা রিন্টু চাকমা মা কালাচোগী চাকমা এখন বাকরুদ্ধ। বরকল স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মোঃ জাকিরউল্লাহ সাপে কামড়ে দুজনের মধ্যে একজনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে অপরজনকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

Print Friendly