বরকলে মাস ব্যাপী ইদুঁর   নিধন অভিযানের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরকল প্রতিনিধি হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

edur pic

বরকল উপজেলায় রোববার মাস ব্যাপী ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত সভায়  উদ্বোধক ও প্রধান অথিতি ছিলেন বরকল উপজেলা পরিষদ চেয়ারম্যান মনি চাকমা। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কৃষিবিদ বাচিরুল আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বরকল উপজেলার অতিরিক্ত দায়িত্বে থাকা জুরাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিধান চাকমা মহিলা ভাইস চেয়ারম্যান শকুন্তলা চাকমা থানার অফির্সাস ইনচার্জ আব্দুল করিম,সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুক্তা চাকমা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী  চাকমা সংসদ সদস্যর প্রতিনিধি উৎপল চাকমা। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরাসহ উপজেলার অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বাচিরুল আলম জানান এ ইদুঁর নিধন অভিযান  ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত  এক মাস ব্যাপী  অভিযান চলবে।

 আলোচনা সভায় বক্তারা বলেন ইদুঁর মানুষ ও ফসলের শত্রু। ইদুঁর ঘরের আসবাবপত্র সহ ফসলের ব্যাপক ক্ষতি করে। সরকারী হিসাব মতে প্রতি বছর ১০ থেকে ১২ মেট্রিক টন খাদ্য শষ্য ইদুঁর খেয়ে ফেলে মানুষের চরম ক্ষতি করে। তাই ইদুঁর নিধন অভিযান সফল করার জন্য বক্তারা সকলের সহযোগিতা কামনা করেন।

-হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly