বরকলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কান্ট্রি ডাইরেক্টরের হাসপাতাল ও ক্লিনিক পরিদর্শন

পুলিন চাকমা,বরকল, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

who-pic-01
রোববার রাঙামাটির বরকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও বিলছড়া স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কান্ট্রি ডাইরেক্টর ডাঃ পারানি। পরিদর্শন শেষে তিনি আধুনিক চিকিৎসা সেবার ছোঁয়া পার্বত্যঞ্চলের দূর্গম উপজেলা গুলোতে এখনো পৌছাঁনো সম্ভবপর না হলেও বর্তমানে যে অবস্থায় চিকিৎসা সেবা চলছে সেটির মান উন্নয়ন করা জরুরী বলে মন্তব্য করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার কান্ট্রি ডাইরেক্টর ডাঃ পারানি প্রথমে উপজেলার বরকল সদর ইউনিয়নের বিলছড়া গ্রামের স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শন করেন। এবং এলাকার গন্যমান্য ব্যাক্তি ও রোগীদের সাথে চিকিৎসা সেবা নিয়ে কথা বলেন। স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শনের পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। ওই সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজা উপজেলার হাসপাতালের বিভিন্ন সমস্যা যোগাযোগের করুণ অবস্থা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের কোন অবকাঠামো না থাকার কথা তুলে ধরেন।

এসব সমস্যা কথা শুনার পর উপজেলার হাসপাতাল ও উপ স্বাস্থ্য কেন্দ্র গুলোর সমস্যার ব্যাপারে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থায় তুলে ধরা হবে বলে ডাঃ পারানি আশ্বস্ত করেন।

পরিদর্শনের সময় বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ জয়ন্তা ডাঃ মনিকা কং ডাঃ কামার রেজওয়ান ডাঃ জাহিদ ডাঃ শাহাবুদ্দিন ডাঃ মালিহা রাঙামাটির সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা, ডাঃ বিনোদ শেখর চাকমা ডাঃ শাহিন ও ডাঃ জয়ধন তংচংগ্য্া উপস্থিত ছিলেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly