বরকলে জেএসসি-জেডিসি পরীক্ষা দিচ্ছে ৪শ ৯৪জন পরীক্ষাথী

পুলিন চাকমা, বরকল, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

jsc-pic-01

বরকল উপজেলার ১নং বরকল মডেল উচ্চ বিদ্যালয় ও ২নং সুবলং উচ্চ বিদ্যালয়ের দুই কেন্দ্রে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা এবারে ৪শ ৯৪জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। তার মধ্যে ইংরেজী ও গণিত দুই বিষয়ে পূনঃ পরীক্ষা দিচ্ছে ২৭জন ছাত্র-ছাত্রী।

 জানা গেছে, উপজেলার ১নং বরকল মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মডেল উচ্চ বিদ্যালয়ের ১শ ২৪জন,ঠেগা খুব্বাং নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৪৪জন,জুনো পহর উচ্চ বিদ্যালয়ের ৬২জন ও বড়হরিণা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৬০জন সহ মোট ২শ ৮০জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। ২নং সুবলং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হাজাছড়া উচ্চ বিদ্যালয়ের ১৮জন বিলছড়া উচ্চ বিদ্যালয়ের ২৫জন সুবলং উচ্চ বিদ্যালয়ের ৫৫জন বরুণাছড়ি উচ্চ বিদ্যালয়ের ৫৪জন ও বরুণাছড়ি জোন নি¤œমাধ্যমিক বিদ্যালয়ের ৫২জন সহ মোট ২শ ৪জন পরীক্ষার্থী রয়েছে। দুই কেন্দ্রে ৪শ ৯৪জন পরীক্ষার্থী এবারে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা দিচ্ছে। গত বছর ইংরেজী ও গণিত বিষয়ে যারা অকৃতকার্য হয়েছে তাদের মধ্যে থেকে এবারে ২৭জন পরীক্ষার্থী পুনঃবার পরীক্ষা দিবে বলে বিদ্যালয় সুত্রে জানা গেছে।

 উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সুলতান আহম্মদ জানান- দুটি কেন্দ্রে সুষ্ঠ ও সুন্দর ভাবে পরীক্ষা চলছে। পরীক্ষায় যাতে কোন ধরনের সমস্যা সৃষ্টি না হয় সেই জন্য কেন্দ্রে পুলিশ বাহিনী মোতায়েন,মেডিকেল টিম সহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly