বরকলে কুষ্ঠরোগ নিয়ন্ত্রণে লেপ্রসি সাপোর্ট কমিটি গঠন

পুলিন চাকমা/ ইতিময় চাকম,বরকল, হিলবিডিটুয়েন্টিফোরডটকম
বরকল উপজেলায় কুষ্ঠরোগ নিয়ন্ত্রনের লক্ষে সোমবার লেপ্রসি সাপোর্ট কমিটি গঠন করা হয়েছে।

সিএইচটি লেপ্রসি কন্ট্রোল এন্ড রিহ্যাবিলিটেশন প্রজেক্ট দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে লেপ্রসি সাপোর্ট কমিটি গঠন কল্পে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল বাসার শামসুজ্জামান,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা,হিলবিডিটুয়েন্টিফোর ডট কমের বরকল প্রতিনিধি ইতিময় চাকমা,উপজেলা হেলথ এন্ড ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর শাক্যসিংহ চাকমা,কুষ্ঠ রোগী নেপাল চন্দ্র দে প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় ৯ সদস্য বিশিষ্ট লেপ্রসি সাপোর্ট কমিটি গঠন করা হয়। এতে কমিটির সভাপতি করা হয় বরকল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজাকে।

উপজেলা প্রকল্পের হেলথ এন্ড ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর শাক্যসিংহ চাকমা জানান, উপজেলায় ২০০২ সাল থেকে কুষ্ঠরোগ নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে সংস্থাটি। এ পর্ষন্তকুষ্ঠরোগে আক্রান্ত ৯০জন রোগীর মধ্যে ৮৪জন রোগী সম্পূর্নভাবে সুস্থ হয়েছেন। বর্তমানে আক্রান্ত ৬জন রোগী চিকিৎসাধীন রয়েছেন বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজা বলেন, কুষ্ঠ অন্যান্য রোগের মত সাধারণ একটি রোগ। এটি জীবাণু দ্বারা হয়। আধুনিক চিকিৎসা সেবায় কুষ্ঠরোগ সম্পূর্ন ভালো হয়। তিনি কুষ্ঠরোগ নিয়ন্ত্রণে উপজেলায় যে লেপ্রসি সাপোর্ট কমিটি গঠন করা হয়েছে কমিটির সকল সদস্যকে আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানান।
–হিলবিডি২৪/সিআর.

Print Friendly