বরকলের গ্রামীণ অবকাঠামো উন্নয়নে জরিপ কার্যক্রম চালাচ্ছে ৫টি স্থানীয় এনজিও 

  পুলিন চাকমা,বরকল, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

রাঙামাটির বরকল উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন গুলোতে গ্রামীন অবকাঠামোর মধ্যে রাস্তা ঘাট,কালভার্ট ব্রীজ নির্মাণ ও স্যানিটেশন রিংওয়েল,টিউবওয়েল স্থাপন সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডের ব্যাপারে জরিপ কার্যক্রম বৃহষ্পতিবার থেকে শুরু হয়েছে। ২২ অক্টোবর জরিপ কার্যক্রম শেষ হবে।

 জানা যায়,উপজেলার সীমান্তবর্তী বড়হরিণা,ভূষণছড়া ও আইমাছড়া ইউনিয়ন গুলোর গ্রামীণ এলাকার অবকাঠামো উন্নয়ন ত্বরান্বিত করতে রাঙামাটি জেলার ৫টি বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) গ্রীন হিল,জুম ফাউন্ডেশন,প্রগ্রেসিভ, আশিকা ও শাইনিং হিল এ জরিপ কার্যক্রম চালাচ্ছে বলে সংস্থার সূত্রগুলো থেকে জানা গেছে। সীমান্তবর্তী ইউনিয়নের গ্রামগুলোতে জরিপ শেষ করার পর বরকল সদর ইউনিয়ন ও সুবলং ইউনিয়নের গ্রামগুলোতে জরিপ কার্যক্রম পরিচালনা করা হবে।

 জরিপ কাজে জড়িত জুম ফাউন্ডেশনের প্রতিনিধি সুমা দে,গ্রীন হিলের প্রতিনিধি টুলু চাকমা শাইনিং হিলের প্রতিনিধি জুয়েল চাকমা ও প্রগ্রেসিভ সংস্থার প্রতিনিধি রিন্টু চাকমা বলেন-,জেলার ১০ উপজেলার ইউনিয়নের গ্রাম গুলোতে বেসরকারী ৫টি উন্নয়ন সংস্থা উন্নয়ন ত্বরান্বিত করতে জরিপ কার্যক্রম করা হচ্ছে। জরিপ করার পরে জরিপের প্রতিবেদন এশিয়া ডেভেলপমেন্ট ব্যাংকে (এডিবি) পাঠানো হবে। এ জরিপের উপর তারা পশ্চাৎপদ গ্রাম গুলোতে উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ প্রদান করবেন বলে প্রতিনিধিরা জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly