নানিয়ারচরের বগাছড়িতে বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদের রাঙামাটি-খাগড়াছড়ি রুটে সড়ক অবরোধ পালিত  

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Aborod

রাঙামাটির নানিয়ারচরে বগাছড়িতে বাঙালী কৃষকদের আনারস বাগান ও সেগুন গাছের চারা কর্তনের প্রতিবাদে এবং ক্ষতিপূরণ ও দোষীদের গ্রেফতারের দাবিতে নানিয়ারচর বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদের ডাকে শনিবার শান্তিপুর্নভাবে সড়ক অবরোধ পালিত হয়েছে।

এদিকে, নানিয়ারচরের বগাছড়িতে সহিংসতা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করতে জাতীয় মানবধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান  রোববার রাঙামাটি আসছেন বলে জানাগেছে।

জানাগেছে, রাঙামাটির নানিয়ারচরে বগাছড়িতে বাঙালী কৃষকদের আনারস বাগান ও সেগুন গাছের চারা কর্তনের প্রতিবাদে এবং ক্ষতিপূরণ ও দোষীদের গ্রেফতারের দাবিতে নানিয়ারচর বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদের ডাকে শনিবার প্রথম দিনে রাঙামাটি-খাগড়াছড়ি রুটে অবরোধ চলাকালে কোন যানবাহন চলাচল করেনি। অবরোধের সময় মানিকছড়ি ও বগাছড়ি এলাকায় পিকেটাররা অবরোধ করেছে।

অপর একটি সূত্রে জানা গেছে, নানিয়ারচরের বগাছড়িতে সহিংসতা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করতে জাতীয় মানবধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান রোববার ঘটনাস্থল পরিদর্শন করতে রাঙামাটিতে আসছেন।পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, নানিয়ারচরে বুড়িঘাট ইউনিয়নের ১৪ মাইলস্থ বগাছড়ির সুরিদাশ পাড়া এলাকায় আনারস বাগান ও সেগুন গাছের চারা কেটে দেয়াকে কেন্দ্র করে গত ১৬ ডিসেম্বর সুরিদাস পাড়া, নবীন পাড়া ও বগাছড়ির পাহাড়ী গ্রামে অগ্নিসংযোগ করা হয়। এতে তিনটি গ্রামের ৫১ টি বসতঘর ও দোকান আগুনে পুড়ে যায়। এ ঘটনায় জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফ উদ্দীন আহম্মদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি সরকারী তদন্ত কমিটি গঠিত হয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly