পূর্ব নির্ধারিত কর্মসূচি পালনে বাধার  প্রতিবাদে খাগড়াছড়িতে  পিসিপির বিক্ষোভ-সমাবেশ

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) পূর্ব নির্ধারিত আলোচনা সভা চলাকালে বাধাদানের প্রতিবাদে বুধবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করা হয়।

পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, ১৯৪৭ সালের ২০ আগস্ট পাকিস্তান কর্তৃক আগ্রাসনের শিকার হয় পার্বত্য চট্টগ্রাম। বুধবার ছিল এই আগ্রাসনের ৬৭তম বার্ষিকী। এ উপলক্ষে পাহাড়ি ছাত্র পরিষদ-এর কলেজ শাখার উদ্যোগে বুধবার খাগড়াছড়ি সরকারি কলেজে এক আলোচনা সভার আয়োজন করে। কলেজের একটি হল রুমে আলোচনা সভা চলাকালে হঠাৎ কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল লতিফ এসে বাধা দিয়ে সভাটি ভন্ডুল করে দেন। এসময় তাৎক্ষণিকভাবে পিসিপির খাগড়াছড়ি কলেজ শাখার নেতা-কর্মীরা বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। মিছিলটি কলেজের জামতলা থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে পিসিপি’র কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য দেন কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জেসীম চাকমা, দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরা ও অর্থ সম্পাদক নিকাশ চাকমা।

নেতৃবৃন্দ শান্তিপুর্ণ আলোচনা সভায় বাধাদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযোগ করে বলেন, সেনাবাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত হয়ে আব্দুল লতিফ শান্তিপূর্ণ আলোচনা সভায় বাধা দিয়েছেন। এছাড়া তিনি সমঅধিকার নামের একটি উগ্রসাম্প্রদায়িক সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন। যার কারণে তিনি এ ধরনের পক্ষপাতত্বমূলক ও অগণতান্ত্রিক আচরণ করেছেন। সমাবেশ শেষে মিছিলটি চেঙ্গী স্কোয়ার হতে আবারো কলেজের প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়।

নেতৃবৃন্দ এ ধরনের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকার জন্য আব্দুল লতিফ সহ কলেজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা.সিআর.

Print Friendly