পার্বত্য শান্তি চুক্তির বেশীরভাগ বাস্তবায়ন হয়েছে —প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

PM_8_10.01.2015_Kallol

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পার্বত্য শান্তি চুক্তির ফলে এ অঞ্চলে শান্তির সুবাতাস বইছে। আমরা পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর করেছি আমরাই পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন করবো। ইতোমধ্যে চুক্তির বেশীরভাগ বাস্তবায়ন হয়েছে। সামান্য কিছু বাকী রয়েছে। দ্রুত সেগুলোও বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, পার্বত্য শান্তি চুক্তির ফলে উন্নয়নের দ্বার উন্মোচিত সবুজ পাহাড় অরণ্যে ঘেরা পার্বত্য চট্টগ্রামের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এ অঞ্চলের মানুষের জন্য প্রয়োজন উন্নয়ন। উন্নয়নের জন্য এখানে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কাজ শুরু করেছি। শান্তি বিরাজ করলে এখানকার মানুষ শিক্ষা, দীক্ষায় ও আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে পারবে।

শনিবার গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙামাটিসহ দেশের ১১টি নব প্রতিষ্ঠ মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

রাঙামাটি জেনারেল হাসপাতালে নব প্রতিষ্ঠিত রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধনকালে এ সময় উপস্থিত ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার, পার্বত্য মন্ত্রনালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোস্তফা জামান, সিভিল সার্জন ডা.স্নেহ কান্তি চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. টিপু সুলতানসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

উদ্বোধনকালে ২০১৪-১৫ সালের এমবিবিএস শিক্ষা বর্ষের ৫১ শিক্ষার্থীর মধ্যে অধিকাংশই শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly