পার্বত্য জেলা পরিষদ সংশোধনী বিল বাতিলের দাবীতে দীঘিনালায় বিক্ষোভ-সমাবেশ

দীঘিনালা প্রতিনিধি হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

জাতীয় সংসদে পাস হওয়া পার্বত্য জেলা পরিষদ সংশোধনী বিল ২০১৪ বাতিলের দাবীতে খাগড়াছড়ির দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস)।

দীঘিনালা কলেজ মোড়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বোয়ালখালী ইউপি চেয়ারম্যান ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক চয়ন বিকাশ চাকমা। বক্তব্যে দেন পিজেএসএস জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক প্রীতি খীসা, কেন্দ্রীয় পাহাড়ী ছাত্র পরিষদের সহ সাধারন সম্পাদক জ্ঞান চাকমা, উপজেলা যুব সমিতির সভাপতি সমীর চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি রাজ্যময় চাকমা ও কলেজ শাখা পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি প্রভাত চাকমা বক্তব্য রাখেন।

এর আগে উপেেজলা সদরের এমএন লারমা স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ প্রদর্শন শেষে কলেজ মোড়ে অনুষ্ঠিত হয় সমাবেশ।

বক্তারা বলেন, পার্বত্য চুক্তির শর্তকে উপেক্ষা করে সরকার দলীয় নেতাকর্মীদের পুনর্বাসনের জন্য পার্বত্য জেলা পরিষদের সদস্য বৃদ্ধির যে সংশোধনী বিল পাস করা হয়েছে তা বাতিল করতে হবে। অবিলম্বে পার্বত্য চুক্তির শর্ত অনুসারে ভোটার তালিকা প্রনয়ন করে নির্বাচনের মাধ্যমে জবাবদিহি মূলক জেলা পরিষদ প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় আন্দোলনের মাধ্যমে জনগনের এ দাবী বাস্তবায়ন করতে সরকারকে বাধ্য করা হবে বলে বক্তাগন হুসিয়ারী উচ্চারন করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly