পার্বত্য জনগোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে আওয়ামীলীগ সরকার সবসময় পাশে ছিল— পার্বত্য প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার,হিলবিডিটেয়েন্টিফোর ডটকম 

tt

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, পার্বত্য জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, অর্থনৈতিক ও সম্প্রীতি উন্নয়নে আওয়ামীলীগ সরকার সবসময় পাশে ছিল এবং আগামীতেও থাকবে। তিনি বলেন, দুর্গম পার্বত্যাঞ্চলে বসবাসরত বিপুল শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার স্কুল, ছাত্রাবাস নির্মাণ, শিক্ষা বৃত্তি প্রদান, বিনামূল্যে বই বিতরণসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নও করেছে।

আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাঙামাটি শহরের আসামবস্তী খেপ্প্যা পাড়ায় বাংলাদেশ তংচংগ্যা কল্যাণ সংস্থার ছাত্রাবাসের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ তংচংগ্যা কল্যাণ সমিতির সভাপতি প্রসন্ন কান্তি তংচঙ্গ্যার সভাপত্বিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পরিষদ সদস্য অভিলাষ তংচংগ্যা,বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়সেন তংচংগ্যা, বাংলাদেশ তংচঙ্গ্যা কল্যাণ সমিতির সহ-সভাপতি উপেন্দ্র লাল তংচংগ্যা, বিলাইছড়ি উপজেলা তংচংগ্যা কল্যাণ সমিতির সদস্য সুরেশ কান্তি তংচংগ্যা প্রমূখ। সভায় শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ তংচংগ্যা কল্যাণ সমিতির মহাসচিব দীননাথ তংচংগ্যা। এ সময় সভায় জেলার সরকারী কর্মকর্তা, স্কুলের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রনালয়ের অর্থায়নে খেপ্প্যা পাড়া ছাত্রাবাস ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

মন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, শুধু তংচংগ্যা জনগোষ্ঠী নয় পার্বত্যঞ্চলে বসবাসরত সকল গরীব ও দুঃস্থ ছাত্রছাত্রীদের যে কোন সমস্যা সমধানে আওয়ামীলীগ সরকার পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। যতদিন দেশে আওয়ামীলীগ সরকার থাকবে ততদিন এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্যাঞ্চলের দুর্গম এলাকাগুলোর শিক্ষার্থীদের থাকার জন্য এ বাংলাদেশ ছাত্রাবাস। এটি নির্মাণের ফলে প্রত্যান্ত এলাকা থেকে আসা শিক্ষার্থীরা উন্নত শিক্ষা গ্রহনের সুযোগ এবং সু-শিক্ষা গ্রহনের পরিবেশ পাবে। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, দেশের উন্নয়ন, কল্যাণ ও সমৃদ্ধির জন্য সকলকে একযোগে কাজ করে যেতে হবে।তিনি শিক্ষার্থীদের সকলকে যত্ববান হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকের তোমরাই আমাদের আগামী দিনের সুনাগরিক।
–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

Print Friendly