পার্বত্য চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও সুষম উন্নয়ন নিশ্চিত করা হবে—উষাতন তালুকদার

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

u2hillbd24.com
দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ২৯৯নং আসনের বিজয়ী স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন, চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও গনমানুষের সুষম উন্নয়ন নিশ্চিত করার ল্য পাহাড়ী-বাঙালীর অধিকতর ঐক্য সংহতি অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেছেন। পাশাপাশি তিনি নির্বাচনী ইসতেহারে প্রতিশ্র“ত সকল কর্মসূচি বাস্তবায়সহ পার্বত্যবাসীর অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট ও সোচ্ছার থাকবেন।

রাঙামাটি আসনে সাংসদ সদস্য হিসেবে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনার পর সোমবার(৬ জানুয়ারী) শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সংবাদ সন্মেলনে উষাতন তালুকদার এসব কথা বলেন।

সংবাদ সন্মেলনে এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি গৌতম কুমার চাকমা, সংঠনের সাধারন সম্পাদক প্রনতি বিকাশ চাকমা, সাবেক সাধারন সম্পাদক সত্যবিকাশ দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা, তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা, সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা,এ্যাডভোকেট বিধায়ক চাকমা প্রমুখ। স্বাগত বক্তব্য দেন প্রধান নির্বাচনী এজেন্ট উদয়ন ত্রিপুরা।

সংবাদ তিনি আরও বলেন, এ বিজয় দুর্নীতি, দলীয়করণ,দুর্বৃত্তায়ন, অণিয়মের বিরুদ্ধে জনতার বিজয়। এ বিজয় দেশে একটা গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক শাসন প্রতিষ্ঠা ও সাম্প্রদায়িকতা ও মৌলবাদের অবসানের সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি রাঙামাটির ২৯নং আসনের সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত করায় জেলা প্রশাসন, পুলিশ ও অন্যান্য আইন-শৃংখলা বাহিনী, নিরাপত্তা বাহিনী রাঙামাটি নির্বাচন কমিশন ও নির্বাচন কর্মকর্তাসহ সকল নির্বাচনী কাজে নিয়োজিত সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

উষাতন তালুকদার পাহাড়ী-বাঙালী নির্বিশেষে জেলার স্থায়ী অধিবাসীদের কঠোর পরিশ্রম, অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতার প্রদান করে তাকে জয়যুক্ত করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পাশাপাশি তিনি গণমাধ্যম কর্মীদের সুষ্ঠু, অবাধ ও নিরপে নির্বাচনের জন্য প্রশংসনীয় ভূমিকায় রেখেছেন উল্লেখ করেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly