পার্বত্য চুক্তি বাতিলের দাবিতে পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদের মানববন্ধ ও সমাবেশ

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1_DMEABSপার্বত্য চুক্তি বাতিলের দাবীতে আজ শুক্রবার(২৯ নভেম্বর) রাঙামাটিতে পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদ মানববন্ধন ও সমাবেশ করেছে।

আজ শুক্রবার পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদের জেলা শাখার দপ্তর সম্পাদক মোঃ রুবেলের স্বারিত এক বিবৃতিতে বলা হয়, জাতীয় স্বার্থ বিরোধী পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাতিলের দাবীতে শহরের বনরুপা পেট্রোল পাম্পের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি উজ্জল পাল। বক্তব্যে দেন সংগঠনের জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ ইউনুছ, সাংগঠনিক সম্পাদক মোঃ জহিরুল ইসলাম, ছাত্রনেতা মোঃ ইকবাল হোসেন, মোঃ হাবিবুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্যাঞ্চলের দুই-তৃতীয়াংশ জনগণের বাধাঁ, বিরোধীতা উপো করে তৎকালীন আওয়ামীলীগ সরকার ১৯৯৭ সালের ২ ডিসেম্বর সন্তু লারমার সাথে পার্বত্য চুক্তি স্বাক্ষর করে। কিন্তু পার্বত্য চট্টগ্রাম চুক্তিতে এ অঞ্চলে আজও পর্যন্ত শান্তি আসেনি বরং সন্ত্রাসীদের অস্ত্রের অভয়ারণ্যে পরিনত হয়েছে।

বক্তারা স্বাধীন বাংলাদেশের অখন্ডতা ও রাষ্ট্রের স্বপক্ষীয় শক্তি পার্বত্য বাঙ্গালীদের নিরাপওা নিশ্চিত করার লক্ষ্যে অবিলম্বে জাতীয় স্বার্থ বিরোধী পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাতিল করে রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী পার্বত্যাঞ্চল পরিচালনা করার জন্য সরকারের প্রতি দাবী জানান বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly