পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন ২  কোটি ২০লাখ টাকা ব্যয়ে ৬টি স্থাপনার ভিত্তিপ্রস্তর উদ্বোধন

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েনিটফোর ডটকম

Bandarban pic Bahadur

শুক্রবার বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন ২কোটি ২০ লাখ টাকার ৬টি স্থাপনার ভিত্তির প্রস্তর উদ্বোধন করা হয়েছে।

এ ৬টি স্থাপনার ভিত্তি প্রস্তর উদ্বোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবুজাফর, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আফছার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ,জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তংচঙ্গ্যা, বান্দরবান সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) আমির হোসেন,আওয়ামীলীগ নেতা উজ্জল কান্তি দাশ,মোজাম্মেল হক বাহাদুর,পৌর কাউন্সিলার অজিত কান্তি দাশ ,ডাক্তার মানস কান্তি দাশ প্রমুখ।

এসময় প্রধান অতিথি বান্দরবান সদরের রোয়াংছড়ি সড়ক থেকে লেমুঝিড়ি পাড়া পর্যন্ত ৪৭ লাখ টাকার ব্যয়ে নির্মিত সড়ক,লেমুঝিড়ি আগা পাড়া বৌদ্ধ বিহারের ২৫ লাখ টাকার ব্যয়ে ভিত্তি প্রস্থর,তংপ্রু পাড়া বৌদ্ধ বিহারের ১৫লাখ টাকা ব্যয়ে নির্মিত,সাঙ্গুব্রীজ থেকে চাইঙ্গ্যা পর্য়ন্ত ৭০ লাখ টাকা ব্যয়ে সড়ক নির্মান,নিউ গুলশান এলাকার ৩০ লাখ টাকা ব্যয়ে বাধা কৃঞ্চ মন্দিরের দ্বীতল ভবনের উদ্বোধন, ও লালমোহন বাগান এলাকার মসজিদ নির্মানের ৩০লাখ টাকা ব্যয়ে ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। পরে প্রধান অতিথি কালাঘাটা সরকারী শিশু পরিবার ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আবাসিক ছাত্রাবাসের ছাত্র-ছাত্রীদের মাঝে পার্বত্য জেলা পরিষদ ও সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে ২শটি কম্বল বিতরন করেন।

প্রতিমন্ত্রী বলেন,বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও শিক্ষার প্রসারে সর্বাধিক গ্ররুত্ব দিচ্ছে। যা বিগত অন্য কোন সরকারের আমলে এমন গুরুত্ব দেয়নি। বর্তমান সরকারের আন্তরিকতার কারনে সমগ্র পার্বত্য চট্টগ্রামের আনাচে কানাচে উন্নয়নের জোওয়ার বয়ে যাচ্ছে।  তিনি আরও বলেন সরকার পার্বত্য চট্টগ্রামের শিক্ষার মান উন্নয়নে যেভাবে আগ্রহী তাকে কাজে লাগিয়ে সকল পাহাড়ী নর-নারীদের তাদের সন্তানদের শু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন শিক্ষিত জাতী ছাড়া সমাজ এবং দেশের উন্নয়ন কোন ভাবেই সম্ভব নয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly