পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের শিক্ষা উন্নয়নে ভারত সরকারের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে —ভারতীয় সহকারী হাই কমিশনার

খাগড়াছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_20141220_113226

বাংলাদেশে নিয়ুক্ত ভারতীয় হাইকমিশনার সোমনাথ হালদার বলেছেন, পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের শিক্ষা উন্নয়নে ভারত সরকারের আন্তরিক সহযোগিতা অব্যাহত থাকবে। তাই এখানকার জনগোষ্ঠিকে উন্নয়নের মুল ধারায় পৌঁছার জন্য শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।

তিনি, দেশ-সমাজ ও ব্যক্তি জীবনে রামকৃষ্ণ পরমহংসদেব, মা সারদা দেবী এবং স্বামী বিবেকানন্দের উন্নত দর্শন এবং মুল্যবোধ প্রতিষ্ঠায় উপস্থিত সকলকে খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমকে সহযোগিতার উদাত্ত আহ্বান জানান।

শনিবার বিকেলে খাগড়াছড়ি জেলাসদরে ‘রামকৃষ্ণ সেবাশ্রম’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বামী বিবেকানন্দ ষ্টুডেন্ট হল উদ্বোধনকালে সোমনাথ হালদার এসব কথা বলেন।

পরে সেবাশ্রমের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে সেবাশ্রমের সভাপতি ভুবন মোহন ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় যোগ দেন ভারতীয় সহকারী হাই কমিশনার। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, রামকৃষ্ণ সেবাশ্রম-চট্টগ্রামের মহারাজ শ্রীমৎ স্বামী শক্তি নাথানন্দজী।

খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের সাঃ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা’র স্বাগত বক্তব্য দিয়ে সূচিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম রামকৃষ্ণ সেবাশ্রম’র সভাপতি অধ্যক্ষ গুরুপদ পালিত, সহ-সাঃ সম্পাদক তাপস হোড়, সমাজকর্মী চন্দ্র কিশোর ত্রিপুরা এবং এড. হেমন্ত ত্রিপুরা।

এসময় সেবাশ্রমের প্রতিষ্ঠা বার্ষিকীর ধর্মীয় কর্মসূচীর অংশ হিশেবে সমবেত নারী-পুরুষদের পুস্পাঞ্জলী এবং প্রসাদ বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত বছরের এই দিনে খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। শনিবার সেই আশ্রম অঙ্গনে ভারত সরকারের সহায়তায় বাংলাদেশ রামকৃষ্ণ মিশন নির্মিত চারকক্ষ বিশিষ্ট সেমিপাকা ছাত্রাবাসের উদ্বোধন করতেই সহকারী হাই কমিশনার খাগড়াছড়ি আসেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly