পানছড়িতে গণতান্ত্রিক যুব ফোরাম নেতাকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

 ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

OLYMPUS DIGITAL CAMERA

খাগড়াছড়ির পানছড়িতে পুলিশ কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি সুসময় চাকমাকে আটকের প্রতিবাদে সোমবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম।

গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির দপ্তর সম্পাদক জোজো চাক্মার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, সোমবার দুপুরের দিকে গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির উদ্যোগে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে গণতান্ত্রিক যুব ফোরামের সদর উপজেলা কমিটির সভাপতি আলোবরণ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য সচিব রিপন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক সুভাষ চাকমা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সন্দেশ চাকমা। এর আগে একটি বিক্ষোভ-মিছিল শহরের স্বনির্ভর এলাকা থেকে শুরু করে নারাঙহিয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, গণতান্ত্রিক যুব ফোরাম গণতান্ত্রিক উপায়ে অধিকারহারা নিপীড়িত-নির্যাতিত মানুষের পক্ষে লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রশাসন সম্পূর্ণ অন্যায়ভাবে এবং গণতান্ত্রিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে পানছড়ি উপজেলা শাখার সহসভাপতি সুসময় চাকমাকে রোববার আটক করেছে।

বক্তারা অবিলম্বে আটক সুসময় চাকমাকে নিঃশর্ত মুক্তি, অন্যায়, নির্যাতন ও ধরপাকড় বন্ধ করে গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা এবং প্রশাসনের সকল ধরনের ষড়ন্ত্র বন্ধের দাবি

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly