পরিবহন শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে বুধবার থেকে রাঙামাটির ২০টি রুটে অনিদির্ষ্টকালের পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

pori

ছয় পরিবহন শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটির সড়ক ও নৌপথের ২০টি রুটে  বুধবার(২৭ আগষ্ট) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা সড়ক ও নৌ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

অপরদিকে সোমবার রাতে পরিবহন শ্রমিক ও দোকান কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর মঙ্গলবার সকাল থেকে রাঙামাটি থেকে চট্টগ্রাম ও খাগড়াছড়ি রুটে কোন যাত্রীবাহী বাস চলাচল করছে না। ফলে এসব রুটে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। পুলিশ এ ঘটনায় মঞ্জুর হোসেন নামের একজনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার শহরের চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক শ্রমিক কার্যালয়ে ছয় পরিবহন শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটি জেলা সড়ক ও নৌ মালিক শ্রমিক ঐক্য পরিষদ এক সাংবাদ সম্মেলন আয়োজন করে।

সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ ছয় পরিবহন শ্রমিকের ওপর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটির সড়ক ও নৌ-পথের ২০টি রুটে কাল বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করেন, সোমবার রাতে শহরের পুরাতন বাস স্টেশন এলাকায় বাস শ্রমিকদের গাড়ির চাকা মেরামত করাকে কেন্দ্র করে সৃষ্ট কথা বাকবিতন্ডার জেরে স্থানীয়  শফি সওদাগর, নুর মোহাম্মদ, মঞ্জুর হোসেন, সাগর, আবুল কালাম অঞ্জন কুমার দাশ দলবদ্ধভাবে কয়েকজন দোকানদার দলবদ্ধ হয়ে বাস শ্রমিকদের উপর হামলা চালায়। এতে ৬ জন বাস শ্রমিক মারাত্মক আহত হয়। আহতদের মধ্যে প্রদীপ ও মামুনকে আশংকা জনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

সংবাদ সন্মেলনে আরও অভিযোগ করা হয়, হামলাকারীরা প্রকাশ্য ঘোরাফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। দোষীদের যতদিন পর্যন্ত গ্রেফতার করা না হবে ততদিন পর্ষন্ত রাঙামাটি সড়ক ও নৌ পথে ধর্মঘট চলবে বলে হুমকি দেন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম-রাঙামাটি বাস ও মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক আবদুর রহমান, লঞ্চ মালিক সমিতির সভাপতি হাজি মনসুর আহম্মেদ, শ্রমিক ইউনিয়নের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক মনোরঞ্জন বড়ুয়া প্রমুখ।

এদিকে রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল ইমতিয়াজ জানিয়েছেন এ ঘটনায় ৯জনের বিরুদ্ধে একটি মামলা দায়েরর(মামলা নং-১৮) করা হয়েছে। পুলিশ মঞ্জুর হোসেন নামের একজনকে গ্রেফতার করেছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly