শ্রমিকের উপর হামলার প্রতিবাদে রাঙাামাটিতে অনিদির্ষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট পালিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Strick Footgae

বুধবার ভোর থেকে জেলা সড়ক ও নৌ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে রাঙামাটিতে সড়ক ও নৌ রুটে অনির্দিষ্টকালের জন্য  পরিবহন ধর্মঘট প্রথম দিন শান্তিপুর্নভাবে পালিত হয়েছে। ছয় পরিবহন শ্রমিকের উপর হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে এ পরিবহন ধর্মঘটের ডাক দেয়া।

বুধবার ভোর থেকে ধর্মঘট চলাকালে রাঙামাটি শহর থেকে দুরাপাল্লা ও অভ্যন্তরীন সড়ক ও নৌ পথের ২০টি রুটে কোন বাস ও লঞ্চ ছেড়ে যায়নি। এছাড়া একই দাবীতে শহরের একমাত্র বাহন অটোরিক্সা(সিএনজি) চলাচল বন্ধ রয়েছে। সাধারন মানুষ পায়ে হেটে যে যার গন্তব্যস্থলে যেতে বাধ্য হচ্ছেন। তবে অফিসগামী লোকজনদের সবচেয়ে বেশী ভোগান্তি পোহাতে হচ্ছে। শহরের সরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও বেসরকারী কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের কারণে দ্বিতীয় সাময়িক পরীক্ষা স্থগিত করা হয়।

প্রসঙ্গতঃ উল্লেখ্য, রাঙামাটি শহরের পুরাতন বাস স্টেশনে সোমবার রাতে পরিবহন শ্রমিক ও দোকান কর্মচারীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে ছয় পরিবহন শ্রমিক আহত হয়। দুজনকে গুরুত্বর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মামলা দায়ের পর মঞ্জুর হোসেন নামের একজনকে আটক করেছে পুলিশ। জেলা সড়ক ও নৌ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ মঙ্গলবার এক সংবাদ সন্মেলনের মাধ্যমে ছয় পরিবহন শ্রমিকের উপর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটিতে সড়ক ও নৌ পথের ২০টি রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দেয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly