নানিয়ারচরে পিসিপি’র কাউন্সিল ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

PCP Nannyachar council

সোমবার রাঙামাটিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর নানিয়ারচর থানা শাখার পঞ্চম কাউন্সিল ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পাহাড়ি ছাত্র পরিষদের নারিয়ারচর থানা শাখার সাংগঠনিক সম্পাদক রিন্টু চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, নানিয়ারচর কলেজ মাঠে অনুষ্ঠিত কাউন্সিলে  সভাপতিত্ব করেন  ছাত্র নেতা অনিল চাকমা। বক্তব্য দেন পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বাবলু চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সুকান্ত চাকমা, রাংগামাটি জেলা শাখার সহ-সভাপতি কুনেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সর্বানন্দ চাকমা ও সাবেক ছাত্রনেতা প্রদীপময় চাকমা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন জয়ন্ত চাকমা।

পরে উপস্থিত সবাইয়ের সম্মতিক্রমে রিপন আলো চাকমাকে সভাপতি, জয়ন্ত চাকমাকে সাধারন সম্পাদক ও রিন্টু চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি করা হয়। নব কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি বাবলু চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সরকার উন্নয়নের কথা বলে বারবার পাহাড়িদের সাথে প্রতারনা করে যাচ্ছে, যেমনটা করেছে ৬০ সালের কাপ্তাই বাধ দিয়ে। বক্তারা বলেন, পিসিপি’র শিক্ষা সংক্রান্ত ৫দফা দাবি বাস্তবায়ন না করে, পাহাড়ে শিক্ষার মান না বাড়িয়ে এই মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পাহাড়িদের অভিশাপ হবে। সরকার যদি তার সিদ্ধান্তে অটল থাকে তাহলে পিসিপি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

বক্তারা সন্তু লারমার কড়া সমালোচনা করে বলেন, সরকারের বি-টীম হয়ে কাজ করে পাহাড়িদের সাথে আরও একবার বেঈমানি করবেন না। চুক্তি করে যেমনটা পাহাড়িদের সংগ্রাামকে পানির দামে সরকারের কাছে বিক্রি করে জনগনের সাথে বেঈমান করেছেন, সরকারের এজেন্ডা বাস্তবায়ন করে আবারো বেঈমানী করতে যাবেন না।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly