নানিয়ারচর ইউএনও-র হুমকির প্রতিবাদে ভূমি রক্ষা কমিটির বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Nannyachar protest

রাঙামাটির নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো: নুরুজ্জামান-এর বগাছড়িতে আবারো পাহাড়ি গ্রাম জ্বালিয়ে দেয়ার হুমকির প্রতিবাদে সোমবার বিক্ষোভ সমাবেশ করেছে নানিয়ারচর ভূমি রক্ষা কমিটি।

নানিয়ারচর ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব সন্টু চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, সোমবার সকালে নানিয়ারচর উপজেলা সদরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নানিয়ারচর সদর ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ খীসা, বুড়িঘাট ইউপি মেম্বার পুরু রঞ্জন চাকমা, নানিয়ারচর ইউনিয়নের মহিলা মেম্বার অনিতা চাকমা, ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব ও নানিয়ারচর ইউপি মেম্বার সেন্টু চাকমা এবং পাহাড়ি ছাত্র পরিষদের নানিয়ারচর থানা শাখার সভাপতি রিপন আলো চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৬ ডিসেম্বর বগাছড়িতে সেটলার বাঙালি কর্তৃক পাহাড়িদের ঘরবাড়ি-দোকানপাট পুড়িয়ে দেয়ার ঘটনায় স্থানীয় প্রশাসনের যে সহযোগিতা ছিল সোমবার ইউএনও মো: নুরুজ্জামানের ‘আবারো পাহাড়ি গ্রাম জ্বালিয়ে দেয়ার হুমকি’তে তা প্রমাণিত হয়েছে। যার কারণে ঘটনার দিন প্রশাসন পাহাড়িদের নিরাপত্তায় কোন ব্যবস্থা গ্রহণ না করে সেটলার বাঙালিদেরকে ঘরবাড়ি-দোকানপাট পুড়িয়ে দেয়ার সুযোগ দিয়েছে।

বক্তারা অবিলম্বে নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামানকে নানিয়ারচর থেকে প্রত্যাহার ও বগাছড়িতে পাহাড়ি গ্রামে হামলাকারী সেটলার ও সেনা সদস্যদের গ্রেফতার সহ ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly