নানিয়ারচরের জাহানাতলী চিত্তানন্দ বৌদ্ধ বিহারের নব নির্মিত ভবন উদ্ধোধন ও কঠিন চীবর দান অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম

n-1
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এদেশের সভ্যতাকে সমৃদ্ধ করতে বৌদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য অবদান রেখেছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন বর্তমান সরকার সব ধর্মের মানুষের জীবনে শান্তি ফিরিয়ে এনেছে। সকল ধর্মের মানুষের সামাজিক শান্তি ও সহ-অবস্থানের ভিত্তিতে একটি ধর্ম নিরপে বাংলাদেশ গড়ে তোলায় বর্তমান সরকারের দৃঢ় অঙ্গীকার।

আজ বুধবার(২৩ সেপ্টেম্বর) নানিয়ারচর উপজেলার জাহানাতলী চিত্তানন্দ বৌদ্ধ বিহারের ভবন উদ্ধোধন ও দানোত্তম কঠিন চীবরদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

n-2

নানিয়ারচর উপজেলার জাহানাতলী চিত্তানন্দ বৌদ্ধ বিহার মাঠে অনুষ্ঠিত কঠিন চীবর দান অনুষ্ঠানে মধ্য ছিল পঞ্চশীল গ্রহণ,ধর্মীয় সঙ্গীত পরিবেশন, চীবর দান, কল্পতরু দান, বুদ্ধ মূর্তিদান  ধর্ম দেশনা। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এর আগে নব নির্মিত জাহানাতলী চিত্তানন্দ বৌদ্ধ বিহার ভবন উদ্ধোধন করেন। পরে পরিষদ চেয়ারম্যান জাহানাতলী চিত্তানন্দ বৌদ্ধ বিহারের চিবর দান অনুষ্ঠান শেষে একই উপজেলার ১৮ মাইল শাসনোদয় বন বিহারের কঠিন চীবর দান অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠানে বিহার পরিচালনা কমিটির সদস্য, জনপ্রতিনিধি দায়ক দায়িকা ও পূর্নাথীরা উপস্থিত ছিলেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly