নাইক্ষ্যংছড়িতে ৫টি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা দোছড়ি ইউনিয়নের মেনথং পাড়া এলাকার জুমের ঘরে পরিত্যক্ত অবস্থায় শনিবার(১ ফেব্রুয়ারী) বিকালে ৫টি দেশীয় তৈরি বন্দুক(এলজি) উদ্ধার করেছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)।

বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দোছড়ি ইউনিয়নের মেনথং পাড়া এলাকার অভিযান চালায় বিজিবি ৩১ ব্যাটালিয়নের সদস্যরা। দোছড়ি ক্যাম্প কমান্ডার সুবেদার জামিউল আহমেদ এ অভিষানে নেতৃত্ব দেন। মিয়ানমারের সীমান্তবর্তী ও বাংলাদেশের সীমানার ভেতরের মেনথং পাড়ার একটি জুমের ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় এই ৫টি এলজি উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করতে পারেননি বিজিবির সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, মেনথং পাড়ার এলাকার লোকজন নিজেদের তৈরি বন্দুক দিয়ে মাঝে মধ্যে বন্য প্রাণী শিকার করে। নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় জানান উদ্ধার করা বন্দুক গুলো এলাকার লোকজনের। বিজিবির অভিযানের ভয়ে অস্ত্রগুলো জুমে ঘরে লুকিয়ে রেখেছিল স্থানীয়রা।

দোছড়ি ক্যাম্প কমান্ডার সুবেদার জামিউল আহমেদ জানান, সন্ত্রাসী কার্যক্রম  চালানোর উদ্দেশ্যে অস্ত্রগুলো সীমান্তবর্তী একটি জুমের ঘরে লুকিয়ে রাখা হয়েছিল। বিভিন্ন সময় এই ধরণের অস্ত্র দিয়ে ডাকাতি থেকে শুরু করে বিভিন্ন সন্ত্রাসী কাজে ব্যবহার করা হয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly