দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থী মনোয়নপত্র প্রত্যাহার করলেন

জাহাঙ্গীর আলম রাজু ,দীঘিনালা, হিলবিডিটোয়ন্টিফোর ডটকম

চতুর্থ দফায় অনুষ্ঠিত উপজেলা পরিরষদ নির্বাচনে খাগড়াছড়ির দীঘিনালায় ১১ প্রার্থীর মনোয়নপত্র প্রত্যাহার। প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৬ প্রার্থী। বুধবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে ৮ চেয়ারম্যান প্রার্থী ও ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নির্বাচন হতে সরে দাঁড়িয়েছেন।

চেয়ারম্যান পদে মনোয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন, কবাখালী ইউপি চেয়ারম্যান বিশ্ব কল্যান চাকমা, পাহাড়ী গন পরিষদের সাবেক সভাপতি কল্যাণ চাকমা, জেএসএস নেতা প্রশান্ত চাকমা, সাবেক ছাত্রনেতা ধর্মজ্যোতি চাকমা, সাবেক ইউপি চেয়ারম্যান শান্তিপ্রিয় চাকমা, উপজেলা বিএনপি সভাপতি মোসলেম উদ্দীন, সহ সভাপতি শফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক আবু তালেব মেম্বার। ভাইস চেয়ারম্যান পদে মনোয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন, কবাখালী ইউপি সদস্য নুরুল আফসার মোনাফ, মেরুং ইউপি সদস্য জাহাঙ্গীর আলম দুলাল ও অনিল বিন্দু চাকমা। এদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত হাজী মোঃ কাশেম, বিএনপি মনোনীত মোশারফ হোসেন, জেএসএন মনোনীত চয়ন বিকাশ চাকমা, ইউপিডিএফ মনোনীত নব কমল চাকমা, জেএসএন নেতা ও বর্তমান চেয়ারম্যান ধম্মবীর চাকমা, সাবেক ছাত্রনেতা প্রিয়দর্শী চাকমা, সাবেক ছাত্রনেতা রিপন চাকমা চয়ন, জেলা বিএনপি’র প্রচার সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা ও মেরুং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমজাদ হোসেন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যন সুপ্রিয় চাকমা, সমাজ সেবক সুসময় চাকমা, বিএনপি সমর্থিত আব্দুল সালাম মেম্বার ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবদলের সাধারন সম্পাদক আব্দুর রহমান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, জেএসএস সমর্থিত গোপাদেবী চাকমা, ইউপিডিএফ সমর্থিত সোনালী চাকমা ও স্বতন্ত্র প্রার্থী আফরোজা বেগম।
বৃহস্পতিবার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হবে এবং আগামী ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার ফজলুল জাহিদ পাভেল ৮ জন চেয়ারম্যান প্রার্থী ও ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly