দীঘিনালায় শান্তিপূর্ণ পরিবেশে ভোগ গ্রহন সম্পন্ন

দীঘিনালা প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকমdighinala-khagrachari-pic-06-01-2013hillbd24.com

দশম জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ির  ২৯৮ নং আসনের  দীঘিনালায় উপজেলায় রোববার শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ভোট গ্রহন চলাকালে উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর কিংবা অপ্রত্যাশিত ঘটনার সংবাদ পাওয়া যায়নি। পুরো উপজেলাজুড়ে ছিল আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরধারী। নিরাপত্তার চাদরে ডাকা ছিল উপজেলার প্রতিটি ভোট কেন্দ্র।

এদিকে এ উপজেলার বাঙ্গালী অধ্যুষিত এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটাদের আশানুরুপ উপস্থিতি দেখা না গেলেও পাহাড়ী অধ্যুষিত এলাকাগুলোতে ছিল ভোটারদের উপচেপরা ভীর। বাঙ্গালী অধ্যুষিত এলাকায় বিএনপি নেতাকর্মীরা সাধারন ভোটারদেরকে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য নানাভাবে ভয়বীতি ও প্রাননাশের হুমকি দিয়েছে বলে আওয়ামীলীগ নেতারা অভিযোগ করেছেন।

 বিএনপি নেতারা এ অভিযোগ অস্বীকার করে সাধারন ভোটাররা একদলীয় নির্বাচন বর্জন করেছে বলে দাবী করেছেন। এদিকে উপজেলার পাহাড়ী অধ্যুষিত এলাকার ভোট কেন্দ্রগুলোতে উৎসব মুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধীকার প্রয়োগ করেছেন। অতীতের জাতীয় কিংবা আঞ্চলিক যেকোন নির্বাচনের তুলনায় এবারের দশম জাতীয় সংসদ নির্বাচনে উপজেলার পাহাড়ী এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস) এবারের দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় পাহাড়ী ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন নির্বাচন বিশ্লেষকরা।

দীঘিনালায়  ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রসিত বিকাশ খীসা (হাতি) ও আওয়ামী লীগ মনোনীত কুজেন্দ্র লাল ত্রিপুরার (নৌকা) মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। উপজেলার ২৫ টি ভোট কেন্দ্রে মোট ভোট পড়েছে ৩২ হাজার ৪৬৫ টি। তারমধ্যে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রসিত বিকাশ খীসা (হাতি) পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা) পেয়েছেন ১৩ হাজার ৭৫ ভোট। মাত্র ৮১৭ ভোটের ব্যবধানে দীঘিনালায় এগিয়ে আছেন ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রসিত বিকাশ খীসা (হাতি)। তাছাড়া এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিজেএসএস) মনোনীত স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি ত্রিপুরা (বই) পেয়েছেন ৩ হাজার ৩০৩ ভোট, জাতীয় পাটি মনোনীত প্রার্থী সোলায়মান আলম শেঠ (লাঙ্গল) পেয়েছেন ৮৬৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী উজ্জল স্মৃতি চাকমা ( টেবিল) পেয়েছেন ৭৫ ভোট। বাতিল হয়েছে ১ হাজার ২৫৫ ভোট।

 এদিকে ভোট গ্রহন শুরু হবার পর সকাল ৯ টায় দীঘিনালা মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। ভোটদান শেষে তিনি উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। তাছাড়াও ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রসিদ বিকাশ খীসা উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হওয়ায় স্বস্তি প্রকাশ করে তারা দীঘিনালাবাসী ও নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো জানান, বিরোধী দলের নির্বাচন বর্জনসহ নানা কর্মসূচী থাকার পরও আমরা শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন প্রক্রিয়া সম্পন্ন করতে সক্ষম হয়েছি। সেনাবাহিনীসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাচন সংশ্লিষ্টদের ঐকান্তিক সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly