দীঘিনালায় যুব ফোরাম নেতাাকে আটকের প্রতিবাদে ও মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলায় গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য লালন চাকমাকে আটকের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির দপ্তর সম্পাদক জোজো চাকমার স্বাস্খরিত এক প্রেস বার্তায় বলা হয়, শহরের চেঙ্গী স্কোয়ারে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন  যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির সভাপতি আলোবরণ চাকমা। বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব রিপন চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সহ সাধারন সম্পাদক জেসীম চাকমা। সমাবেশ পরিচালনা করেন এল্টন চাকমা। এর আগে যুব ফোরামের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির ব্যানারে স্বনির্ভর থেকে একটি বিক্ষোভ মিছিল নারাঙহিয়া হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে শেষ হয়।

বক্তারা অভিযোগ করে বলেন, গত ৩ সেপ্টেম্বর ভিয়েতনামের মহান বিপ্লবী নেতা ‘হো চি মিন’-এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় যোগদান শেষে বাড়ি ফেরার পথে দীঘিনালা বাস টার্মিনাল থেকে পুলিশ বিনা কারণে লালন চাকমাকে আটক করে। আটকের পর তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে খাগড়াছড়ি জেলা হাজতে পাঠানো হয়েছে।

বক্তারা আরও বলেন, দীঘিনালার বাবুছড়ায় বিজিবি কর্তৃক ২১ পরিবারকে উচ্ছেদ করার বিরুদ্ধে লালন চাকমা সবসময় সোচ্চার ছিলেন। যার কারণে তাকে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। অন্যায়ভাবে নেতা-কর্মীদের ধরপাকড়ের মাধ্যমে সরকার পাহাড়িদের ন্যায়সঙ্গত আন্দোলনকে দমনের চেষ্টা করছে।

বক্তারা অবিলম্বে আটককৃত যুব ফোরাম নেতা লালন চাকমার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড়-হয়রানি বন্ধ করার দাবি জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly