দীঘিনালায় মানসম্মত শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ২০ টি প্রাথমিক বিদ্যালয়ে কাজ করছে কাবিদাং

দীঘিনালা প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

খাগড়াছড়ির দীঘিনালায় মানসম্মত শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ২০ টি প্রাথমিক বিদ্যালয়ে কাজ করছে বেসরকারী উন্নয়ন সংস্থা কাবিদাং। মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে ২০০৯ সালের জুন মাস থেকে মান সম্মত শিক্ষার জন্য তৃনমূল উদ্যোগ প্রকপ্লের আওতায় এই ২০ টি বিদ্যালয়ে কার্যক্রম শুরু করে কাবিদাং।

আজ সোমবার(১৮ নভেম্বর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিগত দিনের কার্যক্রমের মূল্যায়ন এবং আরও পাঁচটি বিদ্যালয় বাছাই করে এই প্রকল্পে অর্ন্তভূক্ত করার লক্ষ্য
অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ তথ্য জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুপ্রিয় চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান শতরুপা চাকমা, মেরুং ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, কবাখালী ইউপি চেয়ারম্যান বিশ্ব কল্যান চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সাধন চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক আতিক উল্যাহ পাটোয়ারী, জাবারাং কল্যান সমিতির উপজেলা ব্যবস্থাপক বিদ্যুৎ জ্যোতি চাকমা ও ইউ আর সি মাঈন উদ্দীন বক্তব্য রাখেন। সভা শেষে উপস্থিত সকলের সম্মতিক্রমে আরও পাঁচটি বিদ্যালয় বাছাই করে এই প্রকল্পের আওতাভূক্ত করা হয়।

বক্তাগন মানসম্মত শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসায় কাবিদাং এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পর্যায়ক্রমে উপজেলার দুর্গম এলাকার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়কে এই প্রকল্পের আওতাভূক্ত করার অনুরোধ জানান।

কাবিদাং-এর উপজেলা প্রকল্প কর্মকর্তা তন্ময় চাকমা জানান, মানসম্মত শিক্ষা ব্যবস্থার পাশাপাশি প্রকল্পের আওতাভূক্ত বিদ্যালয়গুলোতে ছাত্রছাত্রীদের স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা ও বিশুদ্ধ পানীয়জলের ব্যবহার নিশ্চিত করন এবং বিদ্যালয় পরিচালনা কমিটিকে সক্রিয় করনেও আমরা কাজ করছি।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly