দীঘিনালায় বোয়ালখালী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষনা   

দীঘিনালা প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

আগামী অর্থ বছরে বার্ষিক উন্নয়ন পরিকল্পনার আওতায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জনমুখী উন্নয়ন প্রকল্প সমূহ অগ্রাধীকার ভিত্তিতে  বাস্তবায়নের লক্ষ্যে ৬৫ লাখ ১৩ হাজার ৯১৮ টাকার বাজেট ঘোষনা করেন।

বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন ও গ্রামীন আবকাঠামো রক্ষনাবেক্ষনসহ জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোকে অগ্রাধীকার দেয়া হয়েছে। এ সময় প্রথম বারের মত ঘোষিত এই বাজেটের ওপর উন্মুক্ত আলোচনা করা হয়। আলোচনায় ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেয়।

বাজেটে জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোকে অগ্রাধীকার দেয়ায় শিক্ষাবিদ নলেন্দ্র লাল ত্রিপুরা, পূর্ণেন্দু বিকাশ চাকমা, তৃনমূল পর্যায়ের নারী প্রতিনিধি নিলুফা ইয়াসমিন ও যুব সমাজের প্রতিনিধি আবু সৈয়দসহ অন্যান্য বক্তাগন পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

 এ বিষয়ে ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জানান, পরিষদের নিজস্ব আয়ের ওপর ভিত্তি করেই এ বাজেট ঘোষনা করা হয়েছে। তাই পরিকল্পনা মোতাবেক ঘোষিত বাজেট বাস্তবায়নে হোল্ডিং টেকসসহ পরিষদের নিজস্ব পাওনা পরিশোধের মাধ্যমে সহযোগিতা প্রদানের জন্য ইউনিয়নবাসীর প্রতি আনুরোধ জানান তিনি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly