দীঘিনালায় বিদেশী পিস্তলসহ দুই যুবক আটক

জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা, হিলবিডিটোয়েন্টিফো ডটকম

dighinala-khagrachari-pic-29-12-2013hillbd24.com

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চংড়াছড়িতে রোববার(২৯ ডিসেম্বর) সেনা সদস্যরা একটি মোটর সাইকেলে তল্লাশী চালিয়ে একটি বিদেশী পিস্তলসহ দু যুবকে আটক করেছে। আটককৃতরা হলেন তংগু মনি চাকমা (৩৩) ও তাপস খীসা।

জানা গেছে,রোববার সকাল সাড়ে ১১টায় উপজেলার চংড়াছড়ি এলাকায় সেনাবাহিনীর ক্যাপ্টেন তৈৗহিদুলের নেতৃত্বে নিরাপত্তা চকি বসিয়ে তল্লাশী চালানো হয়। এসময় উপজেলার দুর্গম দাঙ্গা বাজারগামী দুই মোটর সাইকেল আরোহীকে তল্লাশী করা হলে তাদের কাছে একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি ও চাঁদা আদায়ের রসিদ বই পাওয়া যায়।

আটককৃত তংগু মনি চাকমা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার লাইল্যা ঘোনা গ্রামের মৃত সুভাষ চাকমার ছেলে এবং তাপস খীসা খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকার শিখি দাস বাবুর ছেলে জানা গেছে। আটককৃতদের দীঘিনালা থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

আইনশৃংলা বাহিনী জানায়,আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার বিভিন্ন এলাকায় নিরাপত্তার চকি বসিয়ে তল্লাশী অভিযান পরিচালিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে কোনো পক্ষ যাতে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন কিংবা সন্ত্রাসী কার্যকলাপ চালাতে না পারে সে জন্য উপজেলার আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতেই এই অভিযান পরিচালিত হচ্ছে বলে জানানো হয়েছে।

এদিকে আটককৃতরা আঞ্চলিক কোনো রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত কিনা এবিষয়ে আইনশৃংখলা বাহিনী নিশ্চিত করে কিছুই জানাতে পারেনি। যে এলাকা থেকে তাদের আটক করা হয়েছে সে এলাকায় গতকাল নির্বাচনী জনসংযোগ করেছেন এমএন লারমা সমর্থিত ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি ত্রিপুরা (বই)। তাই এসময় বেআইনী অস্ত্র বহনকারী সন্ত্রাসীদের আটক করায় আইনশৃংখলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এমএন লারমা সমর্থিত যুব সমতির উপজেলা সভাপতি সমির চাকমা। তবে জনসংযোগে আসা তাদের প্রার্থীসহ সকলের দেহ তল্লাশী করায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো জানান,আটককৃত দুজনকে আইনশৃংলা বাহিনী পুলিশের নিকট সোপর্দ করেছে। এ ব্যাপারে দীঘিনালা থানায় আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

খাগড়াছড়িতে বিশেষ অভিষানে ১৩ জন গ্রেফতার:
এদিকে খাগড়াছড়ি প্রতিনিধি জানান, শনিবার(২৮ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিষান চালিয়ে ওয়ারেন্টভূক্ত আসামী ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে গ্রেফতারকৃতদের নাম ও পরিচয় জানা যায়নি।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন জানিয়েছেন, গ্রেফতারকৃতরা সবাই বিভিন্ন সময়ে ওয়ারেন্টভূক্ত আসামী। এতে বিরোধী দলের আন্দোলনের সাথে গ্রেফতার অভিষানে কোন সম্পৃক্ততা নেই।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly