দীঘিনালায় বিএনপির বিক্ষোভ, আওয়ামীলীগের অবস্থান কর্মসূচী পালন

দীঘিনালা প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আজ শুক্রবার(২৫ অক্টোবর) বিএনপির বিক্ষোভ ও আওয়ামীলীগের অবস্থান কর্মসূচী পালিত হয়েছে। উভয় দলের এই কর্মসূচীকে কেন্দ্র করে সকাল থেকে টান টান উত্তেজনা বিরাজ করলেও অবশেষে শান্তিপূর্ণ পরিবেশেই কর্মসূচী পালন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচী সফল করতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা সকাল থেকেই স্ব স্ব দলীয় কার্যালয়ে ছুটে আসে। আওয়ামীলীগ কলেজ মোড়ের দলীয় কার্যালয়ে এবং বিএনপি থানা বাজারের দলীয় কার্যালয়ে অবস্থান নেয়।

এদিকে এই দুই দলের অবস্থানকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার অপ্রত্যাশিত ঘটনা না ঘটে সেজন্য পুলিশও মাঝখানে সতর্ক অবস্থান নেয়। সকাল ১০ টায় বিএনপি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি লারমা স্কোয়ারের দিকে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে থানা বাজারের দলীয় কার্যালয়ের সামনে বিএনপি বিক্ষোভ সমাবেশ করে।

বিএনপি সমাবেশ শেষ করে চলে চাওয়ার পর আওয়ামীলীগও তাদের অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে নেয়। উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মাসুদ রানা জানান, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা শান্তিপূর্ণভাবেই কর্মসূচী পালন করেছি। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিদ্যুৎ বরন চাকমা জানান, আমরা কেন্দ্রীয় কর্মসূচীর নির্দেশনা মোতাবেক যারা দা কুড়াল নিয়ে মাঠে নামবে তাদের প্রতিহত করে জনগনের শান্তিশৃংখলা রা করার জন্যই অবস্থান কর্মসূচী পালন করেছি।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, আইনশৃংখলা রাকারী বাহিনীর কঠোর অবস্থানের কারণে শান্তিপূর্ণভাবেই উভয় দলের কর্মসূচী শেষ হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly