দীঘিনালায় আল-কোরআন একাডেমীর শ্রেণী কক্ষের উদ্বোধন

দীঘিনালা প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম,

খাগড়াছড়ির দীঘিনালায় ইসলামী কিন্ডার গার্টেন আল-কোরআন একাডেমীর নব নির্মিত শ্রেণী কক্ষের বৃহস্পতিবার(৩০ জানুয়ারী) উদ্বোধন করা হয়েছে।

সকাল ১০ টায় দীঘিনালা সেনাজোনের উপ অধিনায়ক মেজর মঈন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করে নব নির্মিত শ্রেণী কক্ষের উদ্বোধন করেন। এ উপলক্ষে আল-কোরআন একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দীঘিনালা সেনাজোনের উপ অধিনায়ক মেজর মঈন প্রধান অতিথির বক্তব্য রাখেন।

 এসময় দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো, উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী মোঃ কাশেম, উপজেলা বিএনপি সভাপতি মোসলেম উদ্দীন, সহ সভাপতি মাসুদ রানা, মেরুং ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, দীঘিনালা প্রেসকাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম মোঃ জামানুল হাসান ও আল-কোরআন একাডেমী পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সৈয়দ মহিউদ্দীনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল বলেন, শিক্ষিত জাতি গঠনের মাধ্যমে উন্নত দেশ গঠনের লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ ও উপবৃত্তি প্রদানসহ শিক্ষাক্ষেত্রে যেসব পদক্ষেপ নিয়েছে তা সফলতার দ্বার প্রান্তে পৌছে দিতে হলে ছাত্র, শিক্ষক ও অভিভাবকসহ সমাজের দায়িত্বশীল সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মনে রাখতে হবে উন্নত জাতি গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। তাই  শিক্ষিত জাতি গঠনের লক্ষ্যে সরকার যে পদক্ষেপ নিয়েছে তা বাস্তবায়নে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মেজর মঈন বলেন, উন্নত দেশ গঠন করতে হলে দেশের প্রতিটি নাগরিককে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। শুধু তাই নয় দারিদ্রমুক্ত স্বনির্ভর দেশ গঠনেও প্রয়োজন শিক্ষা। তাই এই অঞ্চলের প্রতিটি শিশুকে বিদ্যালয়ে পাঠানোর জন্য তিনি উপস্থিত অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly