দীঘিনালার বাজেইছড়া থেকে চার গ্রামবাসীকে অপহরনের অভিযোগ

দীঘিনালা প্রতিনিধি, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের বাজেইছড়া গ্রাম থেকে দুর্বৃত্তরা চার গ্রামী অপহরনে করে নিয়েছে বলে অভিযোগ। তবে এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর পরষ্পরকে দোষারুপ করেছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার(২২ অক্টোবর) রাত ৮টার দিক এক দল সদস্য উপজেলার মেরুং ইউনিয়নের বাজেইছড়া গ্রামে যায়। এ সময় অপহরকারীরা অস্ত্রের মুখে অপহৃতদের নিজ নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে। অপহৃতরা হলেন বাজেইছড়া গ্রামের জ্ঞানেন্দ্র চাকমার ছেলে যতীন বিকাশ চাকমা (৩৮), একই গ্রামের সিন্ধু রাজ চাকমার ছেলে সরল কুমার চাকমা (৬০), মৃত পূর্ন কুমার চাকমার ছেলে মিন্টু চাকমা (৪০) ও মন্টু চাকমার ছেলে রীপন চাকমা (২৫)। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই এই অপহরণের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে এ ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর পরষ্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। এ অপহরণ ঘটনায় পিসিজেএসএসকে দায়ী করেছেন ইউপিডিএফ উপজেলা শাখার সমন্বয়ক কিশোর চাকমা। তবে পিসিজেএসএস-এর কেন্দ্রীয় কমিটির সহকারী তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করে বলেন, ‘তারা (ইউপিডিএফ) ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, অপহরনের বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। তবে লিখিতভাবে এখনো কেউ জানায়নি। ঘটনার সত্যতার ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly