থানছিতে বাঁশ কাটতে গিয়ে পাহাড় থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বান্দরবানের থানছি উপজেলায় বাঁশ কাটার সময় পাহাড় থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম আমান উল্লাহ (২৫)। মঙ্গলবার বিকাল তিনটায় উপজেলার দুর্গম বড় মদক পাশ্ববর্তী আন্দার মানিক  এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকালে আমান উল্লাহ থানছি উপজেলার দুর্গম বড় মদকে আন্দার মানিক এলাকায় সহপাঠীকে নিয়ে বাঁশ কাটতে যান উচুঁ পাহাড়ের জঙ্গলে। বাঁশ কাটার সময় একটি বাঁশ লতায় আটকে যায়। ওই বাঁশ টান দেয়ার সময় বাঁশে আটকে থাকা লতা ছিঁেড় গভীর খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। দর্ঘটনার স্থান অত্যন্ত দুর্গম হওয়ায় লাশ বুধবার বেলা ১১টায় থানছি সদরে পৌঁছে। নিহতের লাশ বুধবার দুপুর ১২টার দিকে তার স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। নিহত শ্রমিক আমান উল্লাহ লামা উপজেলার মৃত আবুল কাশেমের ছেলে বলে জানা গেছে।

থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থানছি সদর থেকে প্রায় ৮০ কিঃমিঃ। এবং সবগুলো হাঁটার পথ। তাই লাশ বুধবার বেলা ১১টায় থানছি সদরে আনা সম্ভব হয়েছে। এ ঘটনায় থানছি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly