ত্রিদিব নগর বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির পক্ষ থেকে বগাছড়িসহ তিনটি পাহাড়ী গ্রামের ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

hill003
রাঙামাটির নানিয়ারচরে বগাছড়িসহ তিন পাহাড়ী গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে বনরুপার ত্রিদিব নগর বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির লিমিটেডের পক্ষ থেকে বৃহস্পতিবার ত্রাণ বিতরণ করা হয়েছে।

১৪ মাইলস্থ বগাছড়িসহ তিনটি পাহাড়ী গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ লোকজনদের মাঝে ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত সভায় সভাপতিত্ব করেন ত্রিদিব নগর বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির লিমিটেডের সভাপতি  স্নেহাশীষ চাকমা আশীষ। এ সময় উপস্থিত ছিলেন বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ বিকাশ খীসা,ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমর জীবন চাকমা, ত্রিদিব নগর বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির লিমিটেডের সাধারন সম্পাদক জিকেসন চাকমা, বন্দুক ভাঙ্গার সাবেক ইউপি চেয়ারম্যান চিত্র সেন চাকমা প্রমুখ। পরে ক্ষতিগ্রস্থ লোকজনদের মাঝে নগদ টাকা, চাউল ও গৃহস্থালী সামগ্রি বিতরণ করা হয়।

hill001

 

এসময় ত্রিদিব নগর বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতির লিমিটেডের সাধারন সম্পাদক জিকেসন চাকমা ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্য বলেন, আপনাদের ক্ষতির তুলনায় এ ত্রাণ সাহায্য অত্যন্ত অপ্রতুল। তবুও সমিতির পক্ষ থেকে এই দুরদিনে আপনাদের দুঃখকে সমবেদনা জানাতে এসেছি। যারা এ ধরনের ন্যাক্কারজনক কাজ করেছে তাদের নিন্দা জানাই।

উল্লেখ্য, নানিয়ারচরে বুড়িঘাট ইউনিয়নের ১৪ মাইলের সুরিদাশ পাড়া এলাকায় আনারস বাগানের চারা গাছ কেটে দেয়াকে কেন্দ্র করে গত ১৬ ডিসেম্বর সেটেলার বাঙালীরা সুরিদাশ পাড়া, নবীন তালুকদার পাড়া ও বগাছড়ির পাহাড়ী গ্রামে অগ্নিসংযোগ করে বলে অভিযোগ করা হয়েছে। এতে তিনটি গ্রামের ৫৪টি বসতঘর ও ৭টি দোকানঘর পুড়ে যায়। এ ঘটনায় জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি সরকারী তদন্ত কমিটি গঠন করা হয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly