তিন বন কর্মকর্তার মুক্তির দাবিতে পার্বত্য যুব ফ্রন্টের ডাকে বৃহস্পতিবার রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হতাল

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

hartal Pichillbd24.com

লংগদু থেকে অপহৃত ৩ বন কর্মকর্তার মুক্তির দাবিতে বাঙালী ভিত্তিক সংগঠন পার্বত্য যুব ফ্রন্টের ডাকে বৃহস্পতিবার রাঙামাটির জেলায় সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্ষন্ত হরতাল  পালিত হবে।

বুধবার সন্ধ্যায় পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মোঃ শাহাজাহান তিন বন কর্মকর্তার মুক্তির দাবিতে রাঙামাটি জেলায় সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্ষন্ত হরতাল পালিত হবে বলে নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, হরতাল চলাকালে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের কথা বিচেনা করে তাদের বহনকারী(স্কুল ড্রেসে) যানবাহন হরতালের আওতামুক্ত থাকবে।

উলে¬খ্য,বৃহস্পতিবার রাঙামাটি জেলার লংগদু উপজেলার কাট্টলীর খারিকাবা এলাকায় জোতবাগান পরিদর্শনে যান। সেখান থেকে একদল দুর্বৃত্ত অস্ত্রের মূখে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক ফরিদ মিয়া, রেঞ্জ কর্মকর্তা রবিউল হোসেন ও ফরেস্টার বিবর্তন চাকমাকে অপহরন করে নিয়ে যায়। এ অপহরন ঘটনায় বন বিভাগ থেকে প্রশাসনের পক্ষ কোন ঘটনা সত্যতা স্বীকার না করেনি। তবে এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে শনিবার লংগদু থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

এদিকে হরতাল সমর্থনে পার্বত্য যুব ফ্রন্টের উদ্যোগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিক্ষোভ-মিছিল করেছে। মিছিলটি কাঠালতলী থেকে কোর্ট বিল্ডিং চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত এক পথ সভায় বক্তব্যে দেন পার্বত্য যুব ফ্রন্টে কেন্দ্রীয় উপদেষ্টা কাজী জালোয়া, পার্বত্য যুব ফ্রন্টের সহ-সভাপতি এম হান্নান, সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, সংগঠনের জেলা শাখার সভাপতি আবছার উদ্দীন।

অরপদিকে মঙ্গলবার শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সন্মেলনে পার্বত্য যুব ফ্রন্ট অপহৃত তিন বন কর্মকর্তাকে বুধবারের মধ্যে মুক্তি দেয়া না হলে বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের হুমকি দেয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly