পার্বত্য জেলা পরিষদের সংশোধনী বিল সংসদে পাশ হলে সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ও টানা সড়ক অবরোধের হুমকি

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Untitled-1 copy_DMEABSতিন পার্বত্য জেলা পরিষদের সংশোধনী বিল-২০১৪ রোববার জাতীয় সংসদে পাশ করা হলে সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও পর দিন লাগাতার সড়ক অবরোধের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার রাত পৌনে ১২টায় বিভিন্ন গণমাধ্যমকে পাঠানো পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা। সভাপতি সাহাজল ইসলাম সজল ও সাধারন সম্পাদক এস.এম মাসুম রানার স্বাক্ষরিত জরুরী প্রেস বার্তায় এ কর্মসূচি ঘোষনা দেয়া হয়েছে।

প্রেস বার্তায় বলা হয়, তিন পার্বত্য জেলা পরিষদ সংশোধনী বিল-২০১৪ প্রত্যাহার পূর্বক জনসংখ্যার অনুপাতে খাগড়াছড়ি জেলা পরিষদে ৭জন বাঙ্গালী সদস্য ও ১জন ভাইস-চেয়ারম্যান নিয়োগের দাবীতে শনিবার সকালে জেলা শহরের শাপলা চত্বরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হলেও সরকারের টনক নড়েনি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন করার পর পরই সন্ধ্যার পর পরই বিভিন্ন গণমাধ্যমে রোববার সংশোধনী বিল-২০১৪ জাতীয় সংসদে পাশ করা হচ্ছে বলে জানা গেছে।

এরই প্রতিবাদে সংগঠনের পক্ষ সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও পরের দিন থেক লাগাতার সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হবে। এছাড়া একই দাবিতে রোববার খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরন করা হবে প্রেস বার্তায় বলা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly