টিআইবি’র সহযোগী সংগঠন সনাক রাঙামাটি কমিটির পুর্নগঠন, সভাপতি হিসেবে চাঁদ রায় নির্বাচিত

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

tib

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশাল বাংলাদেশ(টিআইবি)-এর সহযোগী সংগঠন সচেতন নাগরিক কমিটি রাঙামাটির পুর্নগঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ চাঁদ রায়। এছাড়া সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বাঞ্ছিতা  চাকমা ও অমলেন্দু হাওলাদার।

সচেতন নাগরিক কমিটির রাঙামাটির সূত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারী টিআইবি-এর রাঙামাটি কার্যালয়ে এক বিশেষ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি নিরুপা দেওয়ান। এ সময় সনাক কমিটির সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন টিআইবি-এর জেলা শাখার ব্যবস্থাপক পুলক রঞ্জন পালিত ও একাউন্টেন্ট ওয়াসিমুর রহমান সাইম চৌধুরী। সভায় উপস্থিত সনাক কমিটি সদস্যদের মতামতের ভিত্তিতে কমিটির পুর্নগঠন করা হয়।

উল্লেখ্য, সনাক রাঙামাটির কমিটির মেয়াদ পূর্ণ হওয়ায়  পুর্নাঙ্গ কমিটি এবং উপ-কমিটির পুণঃবিন্যাস করা হয়।

hh

সনাক রাঙামাটির কমিটির উপ-কমিটির হলেন হিসাব ও নিরীক্ষা উপ-কমিটির আহ্বায়ক হলেন শাইনিংহীলের নির্বাহী কর্মকর্তা  মোহম্মদ আলী এবং সদস্য হলেন এ্যাডভোকেট মিহির বরণ চাকমা ও এস.এম মঈন ঊদ্দিন।

ক্রয় কমিটিতে আহ্বায়ক হলেন সাসের নির্বাহী পরিচালক ললিত সি. চাকমা এবং সদস্য হলেন মহিলা বিষয়ক সাবেক কর্মকর্তা এঞ্জেলা দেওয়ান ও সাংবাদিক সত্রং চাকমা।

শিক্ষা কমিটির আহ্বায়ক শিক্ষাবিদ নিরুপা দেওয়ান এবং সদস্য হচ্ছেন চাঁদ রায়, বাঞ্ছিতা চাকমা, কনিকা বড়ুয়া,গৈরিকা চাকমা ও  রণতোষ মল্লিক।

স্বাস্থ্য কমিটির আহ্বায়ক হলেন এ্যাডভোকেট মিহির বরণ চাকমা এবং সদস্য হচ্ছেন মোহম্মদ আলী এবং অমলেন্দু হাওলাদার, মোঃ আব্দুল মামুন, ডাঃ রঞ্জিত নাথ, মুজিবুল হক বুলবুল ও মোনঘর অাবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমা।

স্থানীয় সরকার পরিষদের আহ্বায়ক হলেন সাংবাদিক হরি কিশোর চাকমা এবং সদস্য হচ্ছেন নিরূপা দেওয়ান ও এস.এম মঈন ঊদ্দিন, মিনতি চাকমা,এ্যাডভোকেট রাজীব চাকমা ও বিহারী রঞ্জন চাকমা। তথ্য ও পরামর্শ ডেক্স-এর আহ্বায়ক হলেন এস.এম মঈন ঊদ্দিন এবং সদস্য হচ্ছেন ললিত সি. চাকমা,সত্রং চাকমা, শিশির চাকমা, অরুনেন্দু ত্রিপুরা ও গৌরী হাওলাদার।

জেন্ডার বিষয়ক আহ্বায়ক হলেন এ্যডভোকেট সুষ্মিতা চাকমা এবং সদস্য হচ্ছেন অঞ্জুলিকা খীসা,ললিত সি. চাকমা, রাঙামাটির সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা, শামীম আরা চাকমা ও বীণা প্রভা চাকমা।

আইন বিষয়ক অ্যালাক-এর আহ্বায়ক হলেন  এ্যাডভোকেট সুষ্মিতা চাকমা এবং সদস্য হচ্ছেন এ্যাডভোটে মিহির বরণ চাকমা ও এাডভোকেট রাজীব চাকমা।

ইয়েস (ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সার্পোট) বিষয়ক আহ্বায়ক হলেন অমলেন্দু হাওলাদার এবং সদস্য হচ্ছেন মোহম্মদ আলী, দয়াল কান্তি চাকমা, দেবব্রত চৌধুরী কুমকুম ও বীণা প্রভা চাকমা।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly