জেএসএসএর দুটি গ্রুপের পাল্পাপাল্টি সমাবেশ অাহ্বান করায়


বাঘাইছড়ি উপজেলা সদরে সোমবার ১৪৪ জারী করেছে উপজেলা প্রশাসন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati

 রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদর মাঠে একই সময় ও একই দাবীতে সমাবেশ ডাকায়  কাল সোমবার সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করেছে উপজেলা প্রশাসন।

আঞ্চলিক রাজনৈতিক দল সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস) ও এমএন লারমা গ্রুপের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি  সমিতি এই পাল্টাপাল্টি সমাবেশের আহ্বান করে।

সূত্র জানায়,রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন স্থগিতের দাবীতে কাল সোমবার বাঘাইছড়ি উপজেলা মাঠে প্রতিবাদ সমাবেশের আহ্বান করে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। এর আগে ওই সংগঠনের পক্ষ থেকে উপজেলায় বিক্ষোভ-মিছিল করে সমাবেশে কর্মসূচি ঘোষনা করে।

অপরদিকে এমএন লারমা গ্রুপের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি পাল্টা কর্মসূচি হিসেবে একই সময়ে ও একই দাবীতে সমাবেশের ঘোষনা দেয়। এতে উভয় পক্ষ সমাবেশ প্রত্যাহার না করায় উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃংখলা বিঘ্ন ঘটার আশংকায় আজ সোমবার সকাল ৭টা থেকে রাত ১০টা পর্ষন্ত উপজেলা সদরে ১৪৪ ধারা জারী করে। এছাড়া উপজেলা প্রশাসনের  পক্ষ থেকে মাইকিংও করা হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী জানান, আঞ্চলিক দুটি রাজনৈতিক দল একই সময়ে ও একই স্থানে সমাবেশ আহ্বান করায় আইন-শৃংখলা অবনতি ঘটার অশংকায় বাঘাইছড়ি উপজেলা সদরে ১৪৪ জারী করা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly