জুরাছড়িতে সেনাবাহিনীর বিনামূল্য ভ্রাম্যমান চিকিৎসা ক্যাম্প

জুরাছড়ি  প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

21

রাঙামাটির জুরাছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে দুর্গম দুরহাটছড়া ও সামিরা  গ্রামের লোকজনদের মাঝে বিনামূল্য চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ৬০ থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থিত দুর্গম দুরহাটছড়া ও সামিরা  গ্রামের ৪০ থেকে ৫০ পরিবারের মাঝে সেনা বাহিনীর পক্ষ থেকে  বিনামূল্য চিকিৎসা সেবা দেয়া হয়েছে। সামিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত বিনামূল্য চিকিৎসা সেবা নিতে আসেন অসংখ্য শিশু, বৃদ্ধ ও নারী-পুরষ।  এতে চিকিৎসক ছিলেন সেনা বাহিনীর ডা. মেজর তালিমা হক।  এসময় শিলছড়ি ক্যাম্প অধিনায়ক লেপ্টেনেন এইচ.এম পারভেজ আরেফিনের নেতৃত্বে¡ বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়।

জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা জানান, দুর্গম সুবিধা-বঞ্চিত মানুষের চিকিৎসা সেবা প্রদার সেনা বাহিনীর একটি যুগোপযোগী উদ্যোগ। এ উদ্যোগে বাড়ীর পাশে কিংবা কিছু দূরে বৃদ্ধ, নর-নারীরা সহজে চিকিৎসা সেবা পাচ্ছে।

সেনা বাহিনীর ভ্রম্যমান চিকিৎসা ক্যাম্প উপলক্ষ্যে জুরাছড়ি জোন অধিনায়ক লেপ্টেনেন কর্নেল মোঃ সাহান শাদী জানান, দুর্গম জনগোষ্ঠিদের উন্নয়নে সব সময় সেনা বাহিনী কাজ করে যাচ্ছে। পাহাড়ের অসংখ্য অসহায় মানুষ সমান্য চিকিৎসার অভাবে অকালে মারা যাচ্ছে। যা আমাদের অজানা থেকে যায়। সেনা বাহিনী জুরাছড়ি জোনের উদ্যোগে প্রতিটি সেনা ক্যাম্পে ফ্রি চিকিৎসা সেবা ও অস্থায়ীভাবে পাহাড়ী গ্রামে গিয়ে সেনা ডাক্তারেরা চিকিৎসা সেবা দিয়ে যাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

 –হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly