জুরাছড়িতে প্রাথমিক বই বিতরন ও অভিবাবক সমাবেশ

জুরাছড়ি  প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

3

 জুরাছড়িতে নতুন পাঠ্য বই বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জুরাছড়ি উপজেলার পানছড়ি ভূবন জয় মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিবাবক সমাবেশ ও বই বিতরণ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিতেন কুমার সেন। এ সময় আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জ্ঞানেন্দু বিকাশ চাকমা সভাপতিত্ব করেন। সভায় বিশেষ অতিথি জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, উপজেলা ইন্সেটেক্টর মোঃ মরশেদুল আলাম, প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা,বাংলাদেশ বেতার রাঙামাটি জুরাছড়ি সংবাদদাতা সুমন্ত চাকমা উপস্থিত ছিলেন। এছাড়া বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, পাহাড়ের শিশুরা দুর্গমতার কারনে শিক্ষা থেকে প্রতি নিয়ত বঞ্চিত হয়ে আসছে। এখন আর তারা শিক্ষার আলো থেকে বঞ্চিত হবে না। সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থারা (এনজিও) পাহাড়ে পাহাড়ে বিদ্যালয় স্থাপন ও শিক্ষার কার্যক্রম শুরু করেছে। পাহাড়ে এখন থেকে শিক্ষায় আলোকিত করবে।

তিনি বলেন, ২০১৪ সালে অনুষ্ঠিত পিএসসি পরিক্ষায় সারা বাংলাদেশের ২০টি উপজেলায় শত ভাগ ছাত্র-ছাত্রী পরিক্ষায় উন্নীত হয়েছে। তার মধ্যে জুরাছড়ি উপজেলাও একটি। এ গর্ব শিক্ষক-অভিবাবকসহ সকলের।

–হিলবিডি২৪/সম্পাদক/সিআর.

Print Friendly