জুরাছড়িতে দীপংকর তালুকদারের জনসংযোগ ও প্রচারনা সভা

জুরাছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

02hillbd24.com

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ২৯৯ নং আসনের আওয়ামীলীগের প্রার্থী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার নির্বাচনী প্রচারনার অংশ হিসেবে বৃহস্পতিবার জেলার জুরাছড়ি উপজেলায় জনসংযোগ ও জনসভা করেছেন।

উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে জনসভায় প্রধান অতিথি ছিলেন নৌকা মার্কা প্রার্থী ও পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রবর্তক চাকমার সভাপতিত্বে সভায় সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের নেতা দীপক দেওয়ান, সমর দেওয়ান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বন বিহারী চাকমা, সিনিয়র সভাপতি চারু বিকাশ চাকমা, সাধারণ সম্পাদক প্রমদ কান্তি চাকমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, বর্তমান সরকার পাহাড়ের দীর্ঘ দিনের সংঘাত বন্ধের লক্ষে জনসংহতি সমিতির সাথে পার্বত্য চুক্তি সম্পাদন করেছে। এ চুক্তি স্বারের ফলে পাহাড়ের মানুষ সুফল ভোগ করছে। তিনি বলেন, পার্বত্য শান্তি চুক্তির ৭২টি ধারার মধ্যে ৪৮টি ধারা বাস্তবায়িত হয়েছে এবং ১৫টি বাস্তবায়িতধীন। আর বাকী ধারা গুলো বিভিন্ন রাজনৈতিক সমস্যার কারণে বাঁধা গ্রস্থ হয়ে পড়ে রয়েছে। অথচ জনসংহতি সমিতির স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার নির্বাচনী প্রচারনায় পার্বত্য চুক্তি নিয়ে বিভিন্ন বিভ্রান্তি তথ্য দিয়ে বেড়াচ্ছেন। যা এ সব তথ্যের কোন ভিত্তি নেই।

তিনি জনসংহতি সমিতির উদ্দেশ্য করে প্রশ্ন করে বলেন, জনসংহতি সমিতি, ইউপিডিএফ, জনসংহতি সমিতি (এমএ লারমা) জুম্ম জনগনের স্বার্থে যদি কাজ করে থাকে তাহলে একে অপরের উপর সশস্ত্র সংঘাটে লিপ্ত রয়েছে কেন? কেন একে অপরকে ক্ষমতা ছেড়ে দিতে পারচ্ছেন না ? এ সব উত্তর দিতে পারলে আওয়ামীলীগের (রাঙামাটির আসন)কেন ক্ষমতার প্রয়োজন এর উত্তর দেওয়া হবে বলে তিনি জানান।

একটি সশস্ত্র সন্ত্রসী চক্র পাহাড়ে মানুষদের ভোটের অধিকার হরন করার চেষ্টা চালাচ্ছে অভিযোগ করে দীপংকর তালুকদার বলেন,আওয়ামীলীগ সরকার শান্তি, সম্প্রীতি তথা সূখে দুখে মানুষে পাশে দাড়াঁই। সুতরাং পার্বত্যবাসী আওয়ামীলীগ সরকারকে ভালবাসে। তিনি নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগ সরকারকে আবার জয় যুক্ত করার আহ্বান জানান।
হিলবিডি/সম্পাদনা/সিআর.

Print Friendly