জানুয়ারী থেকে রাঙামাটি জেনারেল হাসপাতালের মেডিকেল কলেজের ক্লাশ শুরু হচ্ছে—-নিখিল কুমার চাকমা

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

1

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, আগামী বছরের ১০ জানুয়ারী থেকে রাঙামাটি জেনারেল হাসপাতালের সিসিও ভবনে মেডিকেল কলেজের ক্লাশ শুরু হচ্ছে। এটি আমাদের জেলার জন্য একটি বড় প্রাপ্তি। এতে করে রাঙামাটির নতুন প্রজন্মের শিক্ষার্থীরা উন্নত শিক্ষার পাশাপাশি রাঙামাটিবাসী উন্নততর চিকিৎসা ও অভিজ্ঞ চিকিৎসকের সেবা পাবেন। তিনি সরকারের এ মহতি উদ্যোগকে বাস্তবায়নের লক্ষ্যে সকলের প্রতি সহযোগিতা কামনা করেছেন।

রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলা উন্নয়ন কমিটির মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে পরিদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এ কথা জানান।

জেলা পরিষদ সন্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। সভায়  জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনর পরিচালনায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্েট্রট মোহাম্মদ সাইফ উদ্দিন আহম্মদ, সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার এ,এ,এম হুমায়ুন কবীর, সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, হেডম্যান এসোসিয়েশনের প্রতিনিধি থোয়াই অং মারমা’সহ জেলার বিভাগীয় প্রধান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।  জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায়

সভায় আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট জানান, দেশের অন্যান্য জেলার সাথে সামঞ্জস্য রেখে রাঙামাটির জেলায়ও চলতি মাস থেকে সেলাই, মোবাইল সার্ভিসিং, ড্রাইভিংসহ মোট ৩৩টি বিষয়ের উপর প্রশিক্ষণ  কার্যক্রম শুরু হবে। সর্বসাধারণের জন্য এ প্রশিক্ষণ কার্যক্রম উন্মুক্ত রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক জানান, কাউখালী উপজেলার ফায়ার স্টেশনের কাজ  চলছে এবং খুব দ্রুতই সম্পন্ন হবে।

সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা পাহাড়ের বসবাসরত মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন, পরিবেশের উন্নয়ন ও কর্মসংস্থান ঘটিয়ে এ জেলাকে একটি উন্নত জেলায় রূপান্তর করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, জেলার সকল উন্নয়নমূলক বিষয়গুলো সমন্বয়ের মাধ্যমে আমাদের সকলকে বাস্তবায়ন করতে

তিনি সভায় জেলার বিভাগীয় প্রধানগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম, সমস্যা ও মতামত উপস্থাপন করেন। চেয়ারম্যান ও  মুখ্য নির্বাহী কর্মকর্তা উপস্থাপিত সমস্যা ও মতামতগুলো গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং এ জেলার উন্নয়নের স্বার্থে সকল উন্নয়নমূলক কর্মকান্ডে পরিষদের সহযোগিতা সবসময় থাকবে বলে আশ্বাস প্রদান করেন ।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly