জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার আহ্বান পার্বত্য প্রতিমন্ত্রীর

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

pic BiR.

পার্বত্য বান্দরবানের ঐতিহ্যবাহী ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে শনিবার পুরুস্কার বিতরন ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে সংবর্ধনা দেয়া হয়েছে।

ডনবস্কো উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পুরুস্কার বিতরনী ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, জেলা পষিদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রহমান আমিন,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কুদ্দুছ,সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইচপ্রু মাষ্টার,ফাতিমা রানী ক্যথলিক গীর্জার ফাদার এডমন্ড দি ক্রুজ সিএসসি,বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার সিল্ভার ষ্টার মৃধা সিএসপি,জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তংচংগ্যা,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াইচিংপ্রু, লামা উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ ইসমাইল, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক লক্ষিপদ দাশ, সাপ্তাহিক বান্দরবানের সম্পাদক মোজাম্মেল হক লিটন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, ডনবস্কো সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সিমা দাশ প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ার জন্য নগদ ১০ হাজার টাকা এবং চারাগাছ রোপনের জন্য দশ হাজার টাকা প্রদান করেন। পরে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন একমাত্র বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাধ্যমেই সম্ভব। সব শিশুদের অন্তরে লুকিয়ে আছে আগামী দিনের ভবিষ্যত। তিনি সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অংশ গ্রহন করার জন্য বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু স্বাধীনতার ডাক দিয়েই ক্ষান্ত হননি তিনি ছেয়েছিলেন একটি শোষন মুক্ত সমাজ ব্যবস্থা এবং ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। জাতীর জনকের সে স্বপ্ন বাস্থবায়নে তাহারই সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এগিয়ে এসেছেন। তিনি জননেত্রীর শোষন মুক্ত সমাজ ব্যবস্থা কায়েমের মাধ্যমে একটি মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশকে পরিনত করার স্বপ্ন বাস্থবায়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

মন্ত্রী বলেন, দেশ যখন ধাপে ধাপে জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন একটি মহল সেটাকে বানচাল করার ষড়ন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আওয়ামীলীগ সভানেত্রী এবং প্রধানমন্ত্রী দেশের শিক্ষার উন্নয়নে যা যা করার দরকার সব কিছু করে যাচ্ছেন। এই সুযোগকে কাজে লাগিয়ে সকল ছেলে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly